ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

অপপ্রচারের অভিযোগে ইসকনের দুটি টুইটার অ্যাকাউন্ট বন্ধ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:২৫, ২০ অক্টোবর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

অপপ্রচারের অভিযোগে আন্তর্জাতিক কৃষ্ণভাবনামৃত সংঘের (ইসকন) বাংলাদেশ অধ্যায়ের দুটি টুইটার অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে। কেউ তাদের টুইটার অ্যাকাউন্টে ঘুরতে গেলে তার অস্তিত্ব নেই বলে দেখা যাচ্ছে।তবে এভাবে অ্যাকাউন্ট মুছে ফেলার ব্যাখ্যা চেয়েছে ইসকন। তারা বলছে, কেন ইসকনের বাংলাদেশ অধ্যায়ের অ্যাকাউন্ট মুছে দেওয়া হয়েছে, তা আরও পরিষ্কার করতে আহ্বান জানাচ্ছি।

ভারতের ডানপন্থী সংবাদমাধ্যম অপইন্ডিয়া এমন খবর দিয়েছে।

বাংলাদেশ সরকার কিংবা টুইটারের প্রধান কার্যালয়ের চাপে এভাবে অ্যাকাউন্ট মুছে দেওয়া হয়েছে কিনা বলে সন্দেহ প্রকাশ করেছেন ভারতে ইসকনের যোগাযোগ বিষয়ক পরিচালক যুধিষ্ঠির গোবিন্দ দাস।

তিনি বলেন, কেন ইসকন বাংলাদেশের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হয়েছে, টুইটারকে সেই ব্যাখ্যা দিতে হবে। এ ক্ষেত্রে কী বাংলাদেশ সরকার চাপ দিয়েছিল? কেন এই জরুরি অবস্থার মধ্যেও হিন্দুদের কণ্ঠ নীরব করিয়ে দেওয়া হচ্ছে?

গত ১৩ অক্টোবর দুর্গাপূজার মহাঅষ্টমীর দিন কুমিল্লায় পূজামণ্ডপে হামলা চালানো হয়। এরপর নোয়াখালীর চৌমুহনীসহ দেশের বিভিন্ন স্থানে পূজামণ্ডপ, মন্দির এবং হিন্দুদের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

সোমবার হামলার ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তি নিশ্চিত না করা পর্যন্ত পথে আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন আন্তর্জাতিক ইসকন নেতারা। তারা বলেন, এ দেশ হিন্দু সম্প্রদায়েরও। কারা নানা অজুহাতে হামলা চালিয়ে হিন্দুদের দেশছাড়া করতে চায়, তা সরকারকেই খুঁজে বের করতে হবে।

একই সঙ্গে বাংলাদেশে অশান্তির ঘটনায় বিশ্বজুড়ে প্রতিবাদেরও ডাক দিয়েছে ইসকন। ২৩ অক্টোবর গোটা বিশ্বজুড়ে কীর্তনের মাধ্যমে প্রতিবাদ কর্মসূচি পালন করতে চলেছে সংগঠনটি। 

সর্বশেষ
জনপ্রিয়