ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৩, ২৪ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনার কারণে গেল বছরের মার্চ মাস থেকে বন্ধ রয়েছে দেশের শিক্ষা প্রতিষ্ঠান। এ ভাইরাসের প্রভাবে পরিবারের আয় বন্ধ থাকায় কষ্টে দিন পার করছেন অনেক শিক্ষার্থী। টিউশনিও করাতে পারছেন না তারা। এমন পরিস্থিতিতে ঈদ উপহার প্রেরণ করে আর্থিকভাবে বিপর্যস্ত এসব অসহায় শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) ডিবেটিং সোসাইটি। 

জানা গেছে, করোনায় বিপর্যস্ত শিক্ষার্থীদের সহযোগিতার জন্য কেন্দ্রীয়ভাবে ফান্ড সংগ্রহ করে বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং সোসাইটি। ফান্ডে সহযোগিতা করেন বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই ও শিক্ষক-শিক্ষার্থীরা। ফান্ডের অর্থ থেকে প্রথম পর্যায়ে ৯ জন শিক্ষার্থীকে ২০০০ টাকা করে ১৮ হাজার টাকা ঈদ উপহার এরইমধ্যে দেয়া হয়েছে। সবার প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় চলমান রয়েছে এই সহযোগিতা কার্যক্রম। 

এ ব্যাপারে জানতে চাইলে নোবিপ্রবি ডিবেটিং সোসাইটি সভাপতি সৈয়দ মুমতাহিন মান্নান সিয়াম বলেন, নিজেদের নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতা থেকে শিক্ষার্থীবান্ধব জনহিতৈষী কার্যক্রম পরিচালনা করা বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলোর নৈতিক দ্বায়িত্ব বলে আমি মনে করি। সেই দায়বদ্ধতা থেকেই আমরা ঈদ পরবর্তী সময়ে বারবার লকডাউন দেখে সিদ্ধান্ত নেই, এই সময়ে আর্থিকভাবে বিপর্যস্ত  শিক্ষার্থীদের জন্য কিছু করা যায় কি-না! কেন না স্কুল কলেজ বন্ধ থাকায় শিক্ষার্থীদের আয়ের সিংহভাগ উৎস হিসেবে টিউশনের সুযোগ কমে যাওয়ায় অনেকেই খুব সমস্যায় পড়ে গিয়েছিলো।

তিনি আরো বলেন, আমাদের এই উদ্যোগে সবচেয়ে বেশি সাড়া দেয় আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ভাইয়া-আপুরা। তাদের আন্তরিক সহযোগিতায় নোবিপ্রবি ডিবেটিং সোসাইটির সাবেক সদস্যদের দিকনির্দেশনা ও মডারেটরদের পরামর্শে আমরা বেশকিছু পরিমাণ অনুদান সংগ্রহে সফল হই।

সর্বশেষ
জনপ্রিয়