ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আইপিএলে খেলে মায়ের চিকিৎসার টাকা জমাবেন ভারতীয় ক্রিকেটার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ২৭ ডিসেম্বর ২০২২  

আইপিএলে খেলে মায়ের চিকিৎসার টাকা জমাবেন ভারতীয় ক্রিকেটার

আইপিএলে খেলে মায়ের চিকিৎসার টাকা জমাবেন ভারতীয় ক্রিকেটার

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) বদলে দেয় কত ক্রিকেটারের জীবন। দারিদ্র্যের সঙ্গে লড়াই করা ছেলেটাও হঠাৎ খুঁজে পায় আলোর সন্ধান। তেমনি একজন মুকেশ কুমার। এবারই প্রথম ডাক পেলেন আইপিএলের মঞ্চে। ডাক পেয়েই লক্ষ্য ঠিক করে ফেলেছেন এই ক্রিকেটার। অসুস্থ মায়ের চিকিৎসার জন্য ব্যয় করবেন সমুদয় প্রাপ্য।

ডিসেম্বরের শুরুতেও বাংলাদেশের মাটিতে খেলে গেছেন মুকেশ। সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে ভারত ‘এ’ দলের হয়ে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে চারদিনের ম্যাচের এক ইনিংসে নিয়েছিলেন ৪০ রানে ৬ উইকেট। 

এর আগে সেপ্টেম্বরে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভারতের ওয়ানডে দলেও ডাক পেয়েছিলেন। যদিও খেলার সুযোগ আর পাননি। সুসময়ের এই ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো আইপিএলেও দল পেলেন এই পেসার। 

তাঁকে সাড়ে পাঁচ কোটি রুপি দিয়ে কিনেছে দিল্লি ক্যাপিটালস। এমন দাম পেয়ে মুকেশের আনন্দের শেষ নেই। এর পেছনে বড় কারণ তার মা। অসুস্থ মায়ের চিকিৎসার জন্য জমিয়ে রাখতে চান সব টাকা। মাকে দিতে চান সুস্থ জীবন। 

মুকেশের ভাষ্য, আমি দরিদ্র পরিবার থেকে উঠে এসেছি। এই টাকাগুলো আমার মায়ের চিকিৎসার জন্য জমা থাকবে। মায়ের ফুসফুসে সংক্রমণ। এখন ভালো আছেন। তবে জরুরি অস্ত্রোপচারের দরকার হলে তখন টাকা কাজে লাগাবো।

মুকেশের জন্ম ও বেড়ে ওঠা বিহারে। জীবিকার তাগিদে চলে আসতে হয় কলকাতায়। ট্যাক্সি চালিয়ে সংসার চালাতেন মুকেশের বাবা। তিন বছর আগে অসুস্থ অবস্থায় মারা গেছেন তিনি। ওই সময় চিকিৎসার জন্য তেমন অর্থ খরচের সুযোগ ছিল না মুকেশের। 

তবে আইপিএলের সুবাদে এখন তিনি কোটিপতি। ছেলের জাতীয় দল বা আইপিএলে ডাক পাওয়া দেখতে পারেননি বাবা। পাননি চিকিৎসার সুযোগ। মায়ের বেলায় তাই চিকিৎসায় কোনো ত্রুটি রাখতে চান না মুকেশ।

সর্বশেষ
জনপ্রিয়