ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে সব বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩২, ১৭ মে ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

দেশের সব বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি ২৪ মে’র বদলে আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। রোববার শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবুল খায়েরের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বাংলাদেশসহ সারা বিশ্বে সম্প্রতি চলমান কোভিড-১৯ অতিমারিতে সংক্রমণের ঊর্ধ্বগতি পরিলক্ষিত হওয়ায় শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারী ও অভিভাবকদের স্বাস্থ্য সুরক্ষা ও সার্বিক নিরাপত্তার বিবেচনায় এবং কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় পরামর্শক কমিটির সাথে পরামর্শক্রমে দেশের সব বিশ্ববিদ্যালয়ের চলমান ছুটি আগামী ২৯ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। এই সময়ে অনলাইন শিক্ষা কার্যক্রম অব্যাহত থাকবে। শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানানো হয়েছে।

এদিকে ১৭ মে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও ২৪ মে থেকে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয় খোলার ঘোষণা দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বর্তমানে বিশ্ববিদ্যালয় খোলার তারিখ পিছিয়ে ২৯ মে করা হয়েছে। আবাসিক হল খোলার সিদ্ধান্ত পেছাবে কিনা তা জানানো হয়নি। এ বিষয়ে পরে ঘোষণা দেয়া হবে বলে জানা গেছে।

অন্যদিকে গতকাল শনিবার রাতে স্কুল-কলেজে ২৩ মে থেকে সশরীরে ক্লাস নেয়ার সিদ্ধান্ত পিছিয়ে ২৯ মে করা হয়। এর একদিন পর বিশ্ববিদ্যালয় খোলার সিদ্ধান্ত পেছানো হলো।

সর্বশেষ
জনপ্রিয়