ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আগামী ৬ ফেব্রুয়ারি এনবিআরের প্রাক-বাজেট আলোচনা শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪০, ২৭ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এবারের প্রাক-বাজেট আলোচনা আগামী ৬ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে। বিভিন্ন খাতের ব্যবসায়ী সংগঠনের পাশাপাশি পেশাজীবিদের সঙ্গে আগামী ২০২২-২৩ অর্থবছরের জাতীয় বাজেটের কর সংক্রান্ত বিষয়ে মতবিনিময় করবে এনবিআর।

এনবিআরের জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা সৈয়দ এ মু’মেন বলেন, আগামী ৬ ফেব্রুয়ারি থেকে প্রাক-বাজেট আলোচনা শুরু হচ্ছে। চলবে ২০ মার্চ পর্যন্ত। এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল ইসলাম প্রাক-বাজেট আলোচনার সব বৈঠকেই সভাপতিত্ব করবেন। রাজধানীর সেগুনবাগিচায় রাজস্ব ভবনের সভাকক্ষে এসব বৈঠক অনুষ্ঠিত হবে।

দেশের শিল্প বিকাশে বিভিন্ন খাতের প্রতিনিধিরা এসব আলোচনায় কর সংক্রান্ত যেসব প্রস্তাব দেবেন, সেগুলো পর্যালোচনা করে বাজেটে অন্তর্ভূক্ত করতে অর্থ মন্ত্রণালয়কে সুপারিশ করা হবে বলে জানান তিনি।

সৈয়দ এ মু’মেন বলেন, আগামী বাজেটকে অধিকতর অংশগ্রহণমূলক, যৌক্তিক, সুষম ও গণমুখী করার লক্ষে বরাবরের মতো এবারো মতবিনিময়ের আয়োজন করা হয়েছে।

এদিকে, আগামী ২০২২-২৩ অর্থবছরের বাজেট প্রণয়নের লক্ষ্যে বিভিন্ন চেম্বার ও ব্যবসায়ী সংগঠনের কাছে বাজেট প্রস্তাবনা চেয়েছে এনবিআর। রাজস্ব প্রশাসন গত ২০ জানুয়ারি বিভিন্ন চেম্বার ও বণিক সমিতিকে বাজেট প্রস্তাবনা পাঠানোর অনুরোধ জানিয়ে চিঠি পাঠিয়েছে।

রাজস্ব প্রশাসনের পক্ষ থেকে ঢাকা ছাড়াও দেশের সব বিভাগীয় শহরে প্রাক-বাজেট আলোচনা সভার আয়োজন করা হয়েছে। 

সর্বশেষ
জনপ্রিয়