ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আগামীকাল থেকে টিসিবির পণ্য বিক্রি শুরু

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৬, ৪ ডিসেম্বর ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

আগামীকাল রোববার থেকে ফের ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য বিক্রি শুরু হবে। ভর্তুকি মূল্যে তেল, চিনি, ডাল ও পেঁয়াজ এই চার পণ্য বিক্রি করবে সংস্থাটি। এটি হবে চলতি বছরের ষষ্ঠ কিস্তির পণ্য বিক্রি। এর আগে পঞ্চম কিস্তির পণ্য গত ২৮ নভেম্বর পর্যন্ত বিক্রি করা হয়েছিল।

শনিবার টিসিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। 

আগামীকাল রোববার রাজধানীর পশ্চিম রামপুরা, মিরপুর ১১, মাজার রোড ১ম কলোনি, বাশবাড়ি মোহাম্মদপুর, যাত্রাবাড়ি, মালিবাগসহ মোট ৫৯ টি স্পটে পণ্য বিক্রি হবে। এছাড়া ঢাকার আসপাশের উপজেলাসহ ঢাকা অঞ্চলের অধীনে মোট ৮১টি ট্রাক থাকবে। আগামী ২৮ ডিসেম্বর পর্যন্ত শুক্রবার ছাড়া প্রতিদিন এই পরিমাণ ট্রাকের মাধ্যমে বিভিন্ন স্পটে পণ্য বিক্রি করা হবে বলে জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজারে নিত্যপ্রয়োজনীয় পণ্যমূল্য স্থিতিশীল রাখতে ও করোনাকালে সাধারণ আয়ের জনগণের সহায়তায় রোববার থেকে আবারও সাশ্রয়ী মূল্যে ট্রাকে করে পণ্য বিক্রি করবে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ট্রাকে প্রতি কেজি চিনি পাওয়া যাবে ৫৫ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। প্রতি কেজি মসুর ডাল পাওয়া যাবে ৫৬ টাকায়, যা একজন ক্রেতা সর্বোচ্চ দুই কেজি কিনতে পারবেন। এছাড়া সয়াবিন তেল ১১০ টাকা লিটারে একজন ক্রেতা সর্বোচ্চ দুই লিটার এবং পেঁয়াজ ৩০ টাকা দরে পাওয়া যাবে, যা একজন ক্রেতা সর্বোচ্চ ৫ কেজি কিনতে পারবেন। দেশব্যাপী প্রায় ৪০০ থেকে ৪৫০ জন ডিলারের ভ্রাম্যমাণ ট্রাকে এ বিক্রি কার্যক্রম চলবে।

সর্বশেষ
জনপ্রিয়