ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আমানকে নিয়ে অস্বস্তিতে বিএনপি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৮, ১৫ জানুয়ারি ২০২৩  

আমানকে নিয়ে অস্বস্তিতে বিএনপি

আমানকে নিয়ে অস্বস্তিতে বিএনপি

‘১০ ডিসেম্বরের পর দেশ চলবে খালেদা জিয়ার কথায়’- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমানের এই বক্তব্য নিয়ে আলোচনা-সমালোচনার রেশ এখনো কাটেনি। বিএনপি নেতারা মনে করছেন, আমানের ‘অপরিপক্ক’ এই বক্তব্যের মূল্য দিতে হয়েছে দলকে।

তার এই বক্তব্যের পর ১০ ডিসেম্বরের কর্মসূচিতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। গ্রেফতার হন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, মির্জা আব্বাসসহ বিএনপির সিনিয়র নেতারা।

আমানউল্লাহ আমানের বক্তব্য ও সাম্প্রতিক ভূমিকা নিয়ে বিএনপিতে এক ধরনের অস্বস্তি কাজ করছে। তাকে মহানগর কমিটিতে না রাখার বিষয়েও মত দিয়েছেন অনেকে।

গত বৃহস্পতিবারের বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে অভ্যন্তরীণ সমস্যাসহ বেশ কিছু বিষয় নিয়ে আলোচনা হয়েছে। সেখানে আমানউল্লাহ আমানকে নিয়ে দীর্ঘ সময় আলোচনা হয়। তার ‘বিতর্কিত’ বক্তব্যের উদ্দেশ্য নিয়ে প্রশ্ন তোলেন স্থায়ী কমিটির নেতারা।

বিএনপির একাধিক নীতিনির্ধারক জানান, গত ১০ ডিসেম্বরের গণসমাবেশের আগে আমানউল্লাহ আমান এক অনুষ্ঠানে বলেছিলেন, ‘১০ ডিসেম্বরের পর দেশ চলবে খালেদা জিয়ার কথায়’। ঐ বক্তব্যের পর তাকে ডেকে সতর্ক করেছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির এক নেতা বলেন, দলের সন্দেহভাজন নেতাদের দূরে রেখে আন্দোলনের পরিকল্পনা করলেই সফলতা আসবে। ২০১৪ সালের আন্দোলন ঢাকার নেতাদের জন্য ব্যর্থ হয়েছে। এবার সেই ঢাকাকে ঠিক করেই আন্দোলনে যেতে হবে।

সর্বশেষ
জনপ্রিয়