ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

আমিরাতের স‌ঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় বাংলাদেশ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৪, ৮ ডিসেম্বর ২০২২  

আমিরাতের স‌ঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় বাংলাদেশ

আমিরাতের স‌ঙ্গে সহযোগিতা জোরদার করতে চায় বাংলাদেশ

জ্বালানি এবং খাদ্য নিরাপত্তায় সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে সহযোগিতা জোরদার করতে আগ্রহী বাংলাদেশ। অন্যদিকে দেশটি স্বল্প মূল্যে ঢাকা-চট্টগ্রাম-আবুধাবি রুটে আবুধাবি ভিত্তিক উইজ এয়ার পরিচালনায় বাংলাদেশের সহযোগিতা চায়।

গতকাল বুধবার (৭ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সাক্ষাতে আসেন ঢাকায় নিযুক্ত আমিরাতের নতুন রাষ্ট্রদূত আব্দুল্লা আলি আলহামুদি। এ সময় উভয়পক্ষ যার যার আগ্রহের কথা জানান।

প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং মন্ত্রণালয়ের পক্ষ থেকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন। রাষ্ট্রদূত বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়ন ও অগ্রগতির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন।

শাহরিয়ার আলম বলেন, বাংলাদেশ ও আমিরাতের মধ্যে সম্পর্ক দিন দিন দৃঢ় হচ্ছে। রাষ্ট্রদূতের মেয়াদকালে পারস্পরিক স্বার্থে দ্বিপাক্ষিক সম্পর্ক আরও সম্প্রসারিত হবে বলে আশা প্রকাশ করেন প্রতিমন্ত্রী।

রাষ্ট্রদূত বাণিজ্য, বিনিয়োগ, বিমান ও শিপিং সংযোগ, কৃষি, খাদ্য নিরাপত্তা, সৌরশক্তি, ওষুধ, আইটি ও বনায়ন বিষয়ে সহযোগিতার বিষয়ে আলোচনা করেন। তিনি আগামী বছর দুবাইয়ে অনুষ্ঠেয় কপ-২৮ সম্মেলনে বাংলাদেশের সহযোগিতা চান।

সর্বশেষ
জনপ্রিয়