ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

উত্তরা-আগারগাঁও মেট্রোরেল দৃশ্যমান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:২২, ২৮ ফেব্রুয়ারি ২০২১  

উত্তরা-আগারগাঁও মেট্রোরেল

উত্তরা-আগারগাঁও মেট্রোরেল

রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেলের প্রথম ধাপের শেষ ভায়াডাক্ট বসানো হয়েছে। আজ রোববার সকাল ১১টা ২০ মিনিটের দিকে ৩৭৫ ও ৩৭৬ পিলারের ওপর এই ভায়াডাক্টটি বসানো হয়।

প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বিষয়টি নিশ্চিত করেছেন।

এম এ এন সিদ্দিক বলেন, উত্তরা, দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত প্রথম ধাপের সর্বশেষ ভায়াডাক্ট উত্তোলন করা হয়েছে। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের মুহূর্ত। প্রথম ধাপের অগ্রগতি হয়েছে ৮১.৩৮ শতাংশ। এখনো কাজ বাকি আছে প্রায় ১৯ শতাংশ। এ কাজগুলো দিন ও রাতের শিফটে চালু আছে।

দেশের প্রথম মেট্রোরেল প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা ঢাকা মাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এমএএন সিদ্দিক ও অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তারা সেসময় উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন , মেট্রোরেলের ট্রেন বাংলাদেশে পৌঁছানোর পর পরিকল্পনা জানানো হবে। এপ্রিলের মধ্যেই ট্রেনটি আসতে পারে।

এর আগে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান সম্প্রতি বলেছিলেন, চলতি বছরের ডিসেম্বরে মেট্রোরেলের প্রথম ধাপ উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ট্রেন চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

উল্লেখ্য, দেশে প্রথম রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২২ হাজার কোটি টাকা ব্যয়ে ২০ দশমিক ১০ কিলোমিটার মেট্রোরেল নির্মাণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে।

সর্বশেষ
জনপ্রিয়