ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

এক অ্যাপেই মিলছে ঘুড়ি এক্সপ্রেসের ৬ সেবা

তথ্যপ্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ১৪:৩১, ১০ ফেব্রুয়ারি ২০২১  

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

ডিজিটাল প্লাটফর্মে দুরন্ত গতিতে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। বিগত কয়েক বছরে ডিজিটাল বা তথ্যপ্রযুক্তি নির্ভর প্রশাসন ব্যবস্থা, ব্যবসা-বাণিজ্য, কৃষি, স্বাস্থ্যসেবা, শিক্ষা, জনসেবাসহ বিভিন্ন খাতে উন্নয়ন হয়েছে উল্লেখযোগ্য হারে। এরই ধারাবাহিকতায় মানুষের জীবনমানকে আরেও সহজ করতে কাজ শুরু করেছে ঘুড়ি এক্সপ্রেস লিমিটেড।

৬টি বিশেষ সেবা সম্পন্ন সুপার অ্যাপ সুবিধা নিয়ে এগিয়ে চলছে, ঘুড়ি রাইড, ঘুড়ি ফুড, ঘুড়ি পার্সেল সার্ভিস, ঘুড়ি টিকেট, ঘুড়ি ট্রাক, ঘুড়ি বাজার এই ছয়টি সেবা সার্ভিস চালু রয়েছে অ্যাপটিতে। ঘুড়ি অ্যাপটি ওপেন করা আছে গুগোল প্লে স্টোরে। সেখান থেকে অ্যাপটি ডাউনলোড করে সেবা নিচ্ছেন গ্রাহকরা।

ঘুড়ি এক্সপ্রেসের কর্ণধার ফয়জুন্নুর আখন রাসেল বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে। তথ্য ও প্রযুক্তিতে এখন আমরা এগিয়ে যাচ্ছি বিশ্বের সাথে তাল মিলিয়ে। বিশ্বায়নের এই যুগে দেশের মানুষকে উন্নত সেবা দিতে পাশে থাকবে ঘুড়ি এক্সপ্রেস লিমিটিড।

দেশের মানুষের আবেগ ভালোবাসার শব্দ ঘুড়ি, এ জন্যই এই সেবা সার্ভিসটির নাম ঘুড়ি দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেছেন, মানুষের জীবন মানকে আরেও সহজ করতে আমরা চাই প্রাত্যহিক জীবনে মানুষের কাজের বাইরের কাজগুলো ঘুড়ি করে দেবে। একজন মানুষের নিত্যদিনের যা দরকার সকল প্রয়োজন মেটাতে ঘুড়ি কাজ করে যাবে।

লঞ্চ, বাস ও ট্রেনের টিকিট ক্রয় করা যাবে ঘুড়ি অ্যাপের মাধ্যমে, রয়েছে ৫০ শতাংশ কম মূল্যে রাইড শেয়ারিংসহ ফুড ডেলিভারি, টিকেট সার্ভিস সেবা, বাজার সেবা, ট্রাক সার্ভিস সেবা ইত্যাদি। বর্তমানে ময়মনসিংহ, শেরপুর, পাবনা, খুলনায় আমাদের পার্সেল সেবা চালু রয়েছে।

একই অ্যাপে অনেক সুবিধা সম্পন্ন এ সুপার অ্যাপটি ২০২১ সালের মধ্যে ২ হাজার ১ শত লোকের কর্মসংস্থান তৈরির লক্ষে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানান।

সর্বশেষ
জনপ্রিয়