ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

এমির চাহিদা এখন তুঙ্গে, বায়ার্নের বড় অঙ্কের প্রস্তাব

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৭, ২৩ ডিসেম্বর ২০২২  

এমির চাহিদা এখন তুঙ্গে, বায়ার্নের বড় অঙ্কের প্রস্তাব

এমির চাহিদা এখন তুঙ্গে, বায়ার্নের বড় অঙ্কের প্রস্তাব

কাতার বিশ্বকাপ জয়ের পর ফুটবল দুনিয়ায় আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের চাহিদা এখন তুঙ্গে। অনেক বড় বড় ক্লাবই এখন তারপ্রতি আগ্রহী। এরমধ্যে সবারে আগেই জার্মান ক্লাব বায়ার্নে মিউনিখের কাছ থেকে বড় অঙ্কের প্রস্তাবও পেয়ে গেছেন তিনি।

তার বর্তমান ইংলিশ ক্লাব অস্টন ভিলার সঙ্গে চুক্তি থাকলেও তার এজেন্ট এবং তিনি নিজে এই চুক্তি ভেঙে বেরিয়ে আসতে চাইছেন। এমির লক্ষ্য সেরা ক্লাব প্রতিযোগিতা চ্যাম্পিয়নস লিগ খেলা। সেটা ভিলায় সম্ভব নয়।
 
মার্টিনেজের বয়স এখন ৩১। তাই শেষ কয়েকটা বছর যদি বায়ার্ন মিউনিখের মতো ক্লাবে খেলে কাটাতে পারেন তার থেকে ভালো কী হতে পারে? এদিকে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখ একজন দক্ষ ব্যাকআপ গোলরক্ষকের সন্ধান করছিল। বিশ্বকাপের সাফল্যে মার্টিনেজ তাদের প্রভাবিত করায় তার প্রতি আগ্রহ বাড়িয়েছে। তার জন্য মার্টিনেজকে পেতে বিশাল অঙ্কের টাকার প্রস্তাব রেখেছে বায়ার্ন। 

শোনা যাচ্ছে ইংলিশ ক্লাব তাদের জানুয়ারি ট্রান্সফার উইন্ডোতে এমির বদলি খোঁজা শুরু করে দিয়েছে। 

মার্টিনেজের উঠে আসা দেশটির এক নিম্ন মধ্যবিত্ত পরিবার থেকে। ফুটবল খেলে রোজগার করবেন বলে এমিলিয়ানো মার্টিনেজ খুব ছোটবেলায় চলে এসেছিলেন ইংল্যান্ডে। দ্বিতীয় ডিভিশন থেকে যখন সুযোগ পেলেন আর্সেনালে, তখন দীর্ঘদিন থেকেও মাত্র আটটি ম্যাচে সুযোগ পেয়েছিলেন প্রথম দলের জার্সি গায়ে দেওয়ার। এরপর ২০২০ সালে পেলেন অস্টন ভিলার প্রস্তাব। ব্যাস, বদলে গেল জীবন। আর পেছনে ফিরে তাকাতে হয়নি মার্টিনেজকে। 

প্রথম দলে নিয়মিত জায়গা করে নিলেন। ডাক পেলেন জাতীয় দল আর্জেন্টিনায়। লিওনেল স্কালোনি কোচ হয়ে আসার পর থেকে মার্টিনেজ আর্জেন্টিনার গোলপোস্টের নিচে পাকা জায়গা পেয়ে গেলেন। 

প্রথমে কোপা আমেরিকা তারপর বিশ্বকাপ। মেসিদের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে ৬ ফুট ৩ ইঞ্চির এই গোলরক্ষকের অবদান আজীবন মনে রাখবে ফুটবল বিশ্ব।

সর্বশেষ
জনপ্রিয়