ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

এসএসসি ফলাফল: পাসের হারে এগিয়ে ময়মনসিংহ, জিপিএ-৫ এ এগিয়ে ঢাকা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:৫১, ৩০ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) বেলা পৌনে ১১টায় এ ফল প্রকাশ করা হয়।

প্রাপ্ত ফলাফলে পাসের দিক থেকে এগিয়ে ময়মনসিংহ বোর্ড ও জিপিএ-৫ এর দিক থেকে এগিয়ে ঢাকা বোর্ড। ময়মনসিংহ বোর্ডে পাসের হার হার ৯৭ দশমিক ৫২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১০,০৯২ জন। এছাড়া ঢাকা বোর্ডে পাসের হার ৯৩ দশমিক ১৫ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ৪৯,৫৩০ জন।

শিক্ষাবোর্ড থেকে পাওয়া তথ্যমতে আরও জানা গেছে, দিনাজপুর বোর্ডে পাসের হার ৯৪ দশমিক ৮০ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৫৭৮ জন। যশোর বোর্ডে ৯৩ দশমিক শূন্য ৯ শতাংশ, জিপিএ ৫ পেয়েছে ১৬,৪৬১ জন। বরিশাল বোর্ডে পাসের হার ৯০ দশমিক ১৯ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ২১৯ জন।  রাজশাহীতে পাসের হার ৯৪ দশমিক ৭১ শতাংশ, জিপিএ ৫ পেয়েছে ২৭ হাজার ৭০৯ জন। কুমিল্লা ৯৬ দশমিক ২৭ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ৬২৬ জন। চট্টগ্রাম বের্ডে ৯১ দশমিক ১২ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৭৯১ জন। সিলেট বোর্ডে পাস করেছে ৯৬ দশমিক ৭৮ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে চার হাজার ৮৩৪ জন।

এছাড়া মাদরাসা শিক্ষাবোর্ডে পাসের হার ৯৩ দশমিক ২২ শতাংশ। কারগরি শিক্ষাবোর্ডে পাসের হার ৮৮ দশমিক ৪৯ শতাংশ।

অনুষ্ঠানে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে পাঠ্যবই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সর্বশেষ
জনপ্রিয়