ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কঠোর লকডাউনে জরিমানা না দেওয়ায় আটক ৬০ জনকে দুই ঘণ্টা হাজতবাস দিয়েছে আদালত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১২, ৭ জুলাই ২০২১  

ফাইল ছবি

ফাইল ছবি

করোনা সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত কঠোর লকডাউনে রাজধানী থেকে আটক ৭৫৮ জনকে ডিএমপি অধ্যাদেশ আইনে ১০০ টাকা করে জরিমানা করা হয়েছে। এরমধ্যে টাকা দিতে অপরাগ থাকায় তাদের দুই ঘণ্টা হাজতবাস শাস্তি দেওয়া হয়। 

মঙ্গলবার ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালত এ রায়ের আদেশ দেন। 

আদালত থেকে প্রাপ্ত তথ্যমতে, কঠোর বিধিনিষেধ চলার ষষ্ঠ দিন পর্যন্ত তিন হাজার পাঁচশত ৮৩ জনকে বিভিন্ন পরিমাণ টাকা জরিমানা করা হয়েছে। 

এর আগে বৃহস্পতিবার (১ জুলাই) ২৬৩ জন, শুক্রবার (২ জুলাই) ৬২৯ জন , শনিবার (৩ জুলাই) ৬০৭ জন, রোববার (৪ জুলাই) ৬৩৬ জন, সোমবার (৫ জুলাই) ৬৯০ জন ও মঙ্গলবার (৬ জুলাই) ৭৫৮ জনকে জরিমানা করা হয়েছিল। এর মধ্যে জরিমানার টাকা দিতে না পারায় বৃহস্পতিবার তিনজন, শুক্রবার ৫৪ জন ও শনিবার ১৮ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। 

রোববার জরিমানার টাকা দিতে না পারায় ৯৩ জন, সোমবার ৭০ জন ও মঙ্গলবার ৬০ জনকে সাধারণ ক্ষমা করেছেন আদালত। আদালত চলাকালে তারা হাজতবাস করেন।

ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতের হাজতখানার কর্মকর্তা এসআই শহিদুল ইসলাম বলেন, কঠোর বিধিনিষেধের ষষ্ঠ দিনে ঢাকা মেট্রোপলিটন এলাকার বিভিন্ন থাকা থেকে ৭৫৮ জনকে আদালতে আনা হয়। ডিএমপি অধ্যাদেশ আইনে প্রত্যেককে ১০০ টাকা করে জরিমানা করেন আদালত। এর মধ্যে ৬০ জন জরিমানা টাকা দিতে না পারায় তাদের দুই ঘণ্টা হাজতবাস করার পর ছেড়ে দেওয়া হয়।

সর্বশেষ
জনপ্রিয়