ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা পরিস্থিতিতে কুষ্টিয়ায় অক্সিজেন সিলিন্ডারের মজুত পর্যাপ্ত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৬, ২৮ এপ্রিল ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

মহামারি করোনাভাইরাস পরিস্থিতিতে কুষ্টিয়ায় পর্যাপ্ত অক্সিজেন ব্যবস্থা রয়েছে। জেলায় এখন পর্যন্ত মজুত রয়েছে ৬০৩টি অক্সিজেন সিলিন্ডার। দু-একদিনের মধ্যে যুক্ত হবে আরো ১০০ সিলিন্ডার, যা জেলার জন্য পর্যাপ্ত বলে জানিয়েছেন সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম।

ব্যবহার শেষে এসব সিলিন্ডারে যশোর থেকে অক্সিজেন ভরে আনা হয় জানিয়ে সিভিল সার্জন বলেন, কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে ১০ বেডের জন্য সেন্ট্রাল অক্সিজেন সরবরাহের ব্যবস্থা রয়েছে। এখানেই মূলত সংকটাপন্ন রোগীদের রাখা হয়।

সেন্ট্রাল এ অক্সিজেন সরবরাহের জন্য বড় সিলিন্ডার রয়েছে। যশোর থেকে লিকুইড অক্সিজেন এনে এতে ভরা হয়। জেলা স্বাস্থ্য বিভাগকে নতুন ১০০টি অক্সিজেন সিলিন্ডার কুষ্টিয়া নাগরিক কমিটি উপহার দিচ্ছে বলে জানান ডা. আনোয়ারুল। তিনি বলেন, এ চালান দু-একদিনের মধ্যে আসবে।

আনোয়ারুল ইসলাম আরো বলেন, এসব সিলিন্ডারের মধ্যে জেলা পর্যায়ে রয়েছে ৩৪৭টি। ২৫৬টি রয়েছে বিভিন্ন উপজেলায়। এছাড়া অক্সিজেন তৈরির ৪২টি কনসেনট্রেটর রয়েছে।

কুষ্টিয়া জেলা প্রশাসনের তথ্যমতে, জেলায় এখন করোনা রোগীর সংখ্যা ২০৯ জন। এর মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন ২৮ জন। সোমবার জেলায় নতুন করে নয়জনের করোনা শনাক্ত হয়েছে। মৃত্যু হয়েছে একজনের।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়