ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

কানে প্রথমবারের মতো লাল গালিচায় বাঁধন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১০:১১, ১১ জুলাই ২০২১  

আজমেরী হক বাঁধন

আজমেরী হক বাঁধন

কানে প্রথমবারের মতো বাংলাদেশের কোনো সিনেমা অফিশিয়ালি নির্বাচিত হয়েছে। ৩ জুন কান চলচ্চিত্র উৎসবের পরিচালক থিঁয়েরি ফ্রেমোর ঘোষণায় আসে বাংলাদেশের রেহানার নাম। এটি আঁ সার্তেঁ রিগায় নির্বাচিত হয়েছে। ছবিটির চিত্রনাট্য ও সম্পাদনা করেছেন নির্মাতা আবদুল্লাহ মোহাম্মদ সাদ নিজেই।

কানের বাংলাদেশে সময় বিকেল ৩টা ১৫ মিনিট ‘রেহানা মরিয়ম নূর’ এর ওয়ার্ল্ড প্রিমিয়ার। সেই প্রদর্শনীতে যোগ দিতেই সহকর্মীদের সাথে কান উৎসবে উপস্থিত হন সাদ। প্রদর্শনী শুরুর আগে কানের লালগালিচায় ফটোশুটেও অংশ নিয়েছেন।

ছবিটির পরিচালক আবদুল্লাহ ছাড়াও প্রিমিয়ারে দর্শক সারিতে আরও ছিলেন অভিনেত্রী আজমেরী হক বাঁধন, সিঙ্গাপুরের প্রযোজক জেরেমি চুয়া, চিত্রগ্রাহক তুহিন তমিজুল, প্রোডাকশন ডিজাইনার আলী আফজাল উজ্জ্বল, শব্দ প্রকৌশলী শৈব তালুকদার, কালারিস্ট চিন্ময় রয় এবং নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু।

একটি বেসরকারি মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এর গল্প। কর্মস্থলে ও পরিবারে তাল মেলাতে গিয়ে হিমশিম খেতে হয় তাকে। কারণ, শিক্ষক, চিকিৎসক, বোন, কন্যা ও মা হিসেবে কঠিন জীবনযাপন করেন তিনি।

ছবির নাম ভূমিকায় অভিনয় করেছেন আজমেরী হক বাঁধন। এছাড়াও ছবিতে অভিনয় করেছেন সাবেরী আলম, আফিয়া তাবাসসুম আফিয়া জাহিন জায়মা, বর্ণ, কাজী সামি হাসান, ইয়াছির আল হক, জোপারি লুই, ফারজানা বীথী প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়