ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

খুলনায় কর্মহীন ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছে সরকার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:১৮, ১৭ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলার অংশ হিসেবে চলমান বিধিনিষেধের কারণে কর্মহীন ও অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করছে সরকার। এরই অংশ হিসেবে খুলনা বিভাগের জেলাগুলোতে এ পর্যন্ত আট লাখ ৯৭ হাজার ৩৩৫টি পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা দেয়া হয়েছে।

সংশ্লিষ্ট জেলা তথ্য অফিসার এবং জেলা ত্রাণ ও পুনর্বাসন কার্যালয় থেকে পাওয়া তথ্য অনুযায়ী- যশোরে প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দসহ এ পর্যন্ত ৫১ হাজার ৫৪৯টি পরিবারের মাঝে দুই কোটি ৫৭ লাখ ৭৪ হাজার ৫০০ টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় তিন লাখ ১০ হাজার ৭৯৮টি পরিবারের মাঝে ১৩ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার ১০০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে দুই হাজার ৪০০ পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

নড়াইলে জেলা প্রশাসনের উদ্যোগে ৬০ জন কর্মহীন শ্রমিক ও দরিদ্র পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়। এছাড়া এ পর্যন্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দসহ ২৪ হাজার ৬৬৭টি পরিবারের মাঝে এক কোটি ১১ লাখ টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় ৭৬ হাজার ৭৮টি পরিবারের মাঝে তিন কোটি ৪২ লাখ ৩৫ হাজার ১০০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া দুই হাজার ৭০টি পরিবারের মাঝে শুকনো খাবারের প্যাকেট এবং ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে ৩০টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

চুয়াডাঙ্গায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দসহ এ পর্যন্ত ২৩ হাজার ২২৩টি পরিবারের মাঝে এক কোটি চার লাখ ৫০ হাজার ৫০০ টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় ৫৩ হাজার ৮২৫টি পরিবারের মাঝে দুই কোটি ৪২ লাখ ২১ হাজার ২৫০ টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে ১৩টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

মেহেরপুরে এ পর্যন্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দসহ ১৩ হাজার ২৫০টি পরিবারের মাঝে ৫৯ লাখ ৬২ হাজার ৫০০ টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় ১৫ হাজার ২৫০টি পরিবারের মাঝে ৬৮ লাখ ৬২ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়। ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে ১৫টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

সাতক্ষীরায় এ পর্যন্ত প্রধানমন্ত্রীর কার্যালয়ের বরাদ্দসহ ৩৬ হাজার ৭০০টি পরিবারের মাঝে এক কোটি ৮৩ লাখ ৫০ হাজার টাকা এবং ভিজিএফ কর্মসূচির আওতায় দুই লাখ ৮৭ হাজার ৩৪০টি পরিবারের মাঝে ১২ কোটি ৯৩ লাখ তিন হাজার টাকা বিতরণ করা হয়েছে। এছাড়া ৩৩৩ নম্বরে কলের মাধ্যমে ৯৭টি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হয়েছে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়