ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাইবান্ধায় দুই মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়ালেন জেলা প্রশাসক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:৩৯, ২৫ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

গাইবান্ধার মো. রাকিবুল ইসলাম ও তাছলিমা আক্তার নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু দুই মেধাবী শিক্ষার্থীর পাশে দাঁড়িয়েছেন গাইবান্ধার ডিসি মো. আবদুল মতিন। 

দারিদ্র্যকে জয় করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পেয়েছেন অদম্য মেধাবী মো. রাকিবুল ইসলাম ও মোছা. তাছলিমা আক্তার। 

রাকিবুল গাইবান্ধার সাঘাটা উপজেলার ভরতখালী ইউপির বাসিন্দা। পরিবারের আর্থিক অস্বচ্ছলতা সত্ত্বেও তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ‘ক’ ইউনিটে ২০৯৪ তম হয়ে গণিত বিভাগে ভর্তির জন্য মনোনীত হয়েছেন। অপরদিকে তাছলিমা আক্তার পলাশাবাড়ী উপজেলার মনোহরপুর ইউনিয়নের বাসিন্দা। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘খ’ ইউনিটে ভর্তি পরীক্ষায় ৩৯৪তম স্থান অধিকার করে ‘রাষ্ট্রবিজ্ঞান’ বিভাগে ভর্তির জন্য মনোনীত হয়েছেন।  

আর্থিক অস্বচ্ছলতার কারণে এই দুই শিক্ষার্থীর ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির খরচ প্রদান করা তাদের পরিবারের পক্ষে সম্ভব নয়। এমতাবস্থায় এই অদম্য মেধাবী শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছেন ডিসি মো. আবদুল মতিন। তিনি জেলা প্রশাসকের কার্যালয়ে তাদেরকে আর্থিক সাহায্য প্রদান করেন এবং যে কোনো প্রয়োজনে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার আশ্বাস দেন। আর্থিক সাহায্য, শুভকামনা এবং দোয়া পেয়ে আপ্লুত হয়ে এই দুই মেধাবী শিক্ষার্থী জেলা প্রশাসনের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। তারা ভবিষ্যতে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর ইচ্ছা প্রকাশ করেন। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়