ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

গাড়ি চাপায় কবিরের মৃত্যুর ঘটনায় চালকের দুই দিনের রিমান্ড

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:১৭, ২৮ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) ময়লাবাহী গাড়ির চাপায় সাংবাদিক মো. আহসান কবির খান মৃত্যুর ঘটনায় কলাবাগান থানার মামলায় অভিযুক্ত চালক মো. আবু হানিফ ওরফে ফটিকের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

এদিন আসামি হানিফকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্ত কর্মকর্তা কলাবাগান থানার এসআই আরিফ হোসেন সড়ক পরিবহন আইনে করা মামলায় পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন। শুনানির সময় আদালতে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। এর আগে, ২৬ নভেম্বর রাতে চাঁদপুরের হাইমচর এলাকায় অভিযান চালিয়ে ফটিককে (২৩) গ্রেফতার করে র‌্যাব।

রিমান্ড আবেদনে বলা হয়, জিজ্ঞাসাবাদে আসামি ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছে। তার বিরুদ্ধে তদন্ত অব্যাহত আছে। তার নাম-ঠিকানা যাচাই করা সম্ভব হয়নি। এ দুর্ঘটনা দেশব্যাপী সাধারণ মানুষের মধ্যে ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে। আসামিকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করলে ঘটনার প্রকৃত রহস্য উদঘাটন এবং এর সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না, তা যাচাই করা যাবে। জড়িত থাকলে গ্রেফতার করা সম্ভব হবে।

এদিকে গত ২৫ নভেম্বর দুপুরে সোনারগাঁ মোড় থেকে পান্থপথে যাওয়ার পথে ট্রাফিক সিগন্যালে অপেক্ষা করছিলেন মোটরসাইকেলের পিছনের আসনে বসা আরোহী আহসান কবির খান। এ সময় অন্যান্য গাড়ির সঙ্গে ডিএনসিসির একটি ময়লাবাহী গাড়ি সেখানে অপেক্ষা করছিল। সিগন্যাল ছাড়া মাত্রই আহসান কবির খানের মোটরসাইকেল ধাক্কা খেলে তিনি মাটিতে ছিটকে পড়েন। ময়লাবাহী গাড়ির চালক গাড়ি না থামিয়ে তার ওপর দিয়ে চালিয়ে চলে যায়। এ সময় অন্যান্য মোটরসাইকেল চালক এবং স্থানীয় লোকজন গাড়িটিকে ধাওয়া দেয়। গাড়িটি গ্রিনরোড সিগন্যাল পর্যন্ত গলে চালক ও তার সহকারী গাড়ি রেখে পালিয়ে যায়। পথচারীরা আহসান কবিরকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় নিহতের স্ত্রী নাদিরা পারভীন বাদী হয়ে পরিবহন আইন ২০১৮ এর ১০৫ সড়ক ধারায় কলাবাগান থানায় মামলা করেন।

সর্বশেষ
জনপ্রিয়