ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

ছাত্রদলের নেতৃত্ব সংকটে গোলযোগ বিএনপিতে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:০৪, ৩০ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

ছাত্রদলের সংকট নিরসনে বহিষ্কৃত নেতাদের সঙ্গে বৈঠক করেও যথাযথ সমাধান করতে পারছে না বিএনপি। এ পরিস্থিতি সামাল দিতে গিয়ে গোলযোগ অবস্থার সৃষ্টি করেছে দলের হাইকমান্ড।

উদ্ভূত পরিস্থিতি সামাল দিতে ২০২২ সালের যেকোনো সময়ে ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনের আশ্বাস দিয়েছেন লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

এদিকে নতুন বছরে কমিটি গঠন করার আশ্বাসে সন্তুষ্ট হতে পারেননি ছাত্রদলের আন্দোলনরত কর্মীরা। ছাত্রদলের কমিটি গঠনের বিষয়টি শুভঙ্করের ফাঁকি বলেই তারা অভিহিত করেছেন। তাদের অভিযোগ, ইচ্ছামতো পছন্দের নেতাদের নিয়ে কমিটি গঠন করতে তারেক রহমান নতুন ফন্দি এঁটেছেন। তাই ২০২২ সালে কমিটি গঠনের বিষয়টি মিথ্যা আশ্বাস ছাড়া আর কিছুই নয়।

এ বিষয়ে আন্দোলনরত ছাত্রদলের পূর্ববর্তী কমিটির সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বলেন, নেতৃত্বের প্রতি আমাদের পূর্ণ আস্থা রয়েছে। তবে কাউন্সিলের নামে পছন্দ মতো নেতাদের বাছাই করে ছাত্রদলের কমিটি গঠনের নামে স্বেচ্ছাচারিতা আমরা মেনে নেব না। এতে করে দলের প্রতি নেতাকর্মীদের ক্ষোভ আরো বাড়বে। ঈদের পর আন্দোলন যে শুভঙ্করের ফাঁকি, সেটি বুঝতে আমাদের আর সমস্যা হচ্ছে না। কত ঈদ এলো-গেলো, বিএনপি পল্টনের অফিস থেকে রাজপথে নামতে পারল না।

তিনি আরো বলেন, আমরা সরাসরি বলে দিয়েছি, কমিটি নিয়ে সব ধরনের অপচেষ্টাকে রুখে দেওয়া হবে। আমরা আশ্বাস নয়, বাস্তবায়ন দেখতে চাই।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে আন্দোলনরত ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের একজন নেতা বলেন, ২০২২ সালের যেকোনো সময়ে কমিটি গঠনের নামে নতুন ধরনের প্রতারণার জাল বুনছে হাইকমান্ড। আমাদের আশ্বাসের বাণী দিয়ে গোপনে পছন্দ মতো আজ্ঞাবহ নেতাদের নিয়ে ছাত্রদলের কমিটি গঠন করার পাঁয়তারা করা হচ্ছে। এ ধরনের অপচেষ্টা রুখে দিতে আমরা প্রস্তুত রয়েছি। আমাদের আর বোকা বানানো যাবে না।

সর্বশেষ
জনপ্রিয়