ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

ছেলেদের যেসব স্বভাব থাকলে মেয়েরা কাছে ঘেঁষে না

লাইফস্টাইল ডেস্ক

প্রকাশিত: ১০:৩৩, ২৬ অক্টোবর ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মেয়েরা তাদের জীবনে কিছু বেছে নেয়ার আগে অনেকবার চিন্তাভাবনা করে, তারা সম্পর্কের বিষয়ে খুব ভেবেচিন্তে এগোয়। মেয়েরা যদি কোনো ছেলেকে প্রেমিক বা পার্টনার করার কথা ভাবেন, তখন তাদের অভ্যাসগুলো বিবেচনা করবেন।

কারণ সব মেয়ের নির্দিষ্ট কিছু পছন্দ-অপন্দ থাকে। তবে ছেলেদের এমন নির্দিষ্ট কিছু স্বভাব থাকে, যা একেবারেই পছন্দ করেন না বেশির ভাগ মেয়েরা। সেই সব স্বভাব আপনারও নেই তো?

অপরিচ্ছন্নতা
অনেক ছেলেই দিনের পর দিন গোসল করেন না। শীত এলে তো কথাই নেই, অনেকেই ভাবেন সপ্তাহে এক দিন গোসল করলেই বুঝি কেল্লাফতে! ভুলেও এই কথা বান্ধবীর কাছে প্রকাশ করবেন না। এই স্বভাব মেয়েরা একেবারেই পছন্দ করেন না।

সবজান্তা পণ্ডিত
এ কথা সত্যি যে, অনেক মেয়েই বুদ্ধিমান ছেলেদের নিজেদের জীবনসঙ্গী হিসাবে পেতে চান। অথচ ‘আমি সব জানি’- ছেলেদের এই স্বভাব মেয়েদের মোটেই মনে ধরে না। সবারই কিছু পছন্দ-অপছন্দের ক্ষেত্র থাকে। সে সব বিষয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা করতেই পারেন। তবে পৃথিবীর সব বিষয় আপনার জ্ঞান আছে এই হাবভাবটা না দেখানোই ভালো।

সন্দেহবাতিক
সম্পর্কে থাকলেও সব মানুষেরই নিজস্ব জগৎ থাকে। সেই জগতে কেউ দখলদারি করুক, সেই স্বভাব একেবারেই না-পছন্দ মেয়েদের। সম্পর্ক গভীর হয় বিশ্বাসের উপর নির্ভর করে। কোনো নারী যদি দেখেন তার সঙ্গী তাকে সন্দেহের চোখে দেখছে তা হলে কিন্তু সেই সম্পর্ক টিকবে না।

কতৃত্ব ফলানোর চেষ্টা
কিছু কিছু ছেলের অভ্যাস থাকে যে, তারা সবার উপর কর্তৃত্ব ফলানোর চেষ্টা করেন। এই ধরনের লোকেরা চান যে, তারা সব সময়ে তাদের সঙ্গীকে নিয়ন্ত্রণ করবেন। আপনিও কি এমনই ভাবেন? তা হলে কিন্তু স্বভাব বদলাতে হবে। সঙ্গীকেও নিজের কথা বলার সমান সুযোগ দিতে হবে। না হলে টিকবে না সম্পর্ক।

সর্বশেষ
জনপ্রিয়