ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ: ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫১, ৩ জুলাই ২০২২  

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গণআকাঙ্ক্ষাকে ধারণ এবং জনকল্যাণের রাজনীতি করে আওয়ামী লীগ।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যাচার ও অপপ্রচারমূলক কর্মকাণ্ডের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে রোববার সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা বলেন তিনি।

বিবৃতিতে বিএনপির নেতাদের অভিযোগ হাস্যকর উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশের মানুষ ভালো করে জানে, কোন দল সন্ত্রাসের পৃষ্ঠপোষক, কাদের রাজনৈতিক দর্শনে সন্ত্রাসনির্ভরতা রয়েছে। এদেশের রাজনীতিতে সন্ত্রাসের জন্মদাতা ও লালনকর্তাই হচ্ছে বিএনপি। 

তিনি আরো বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মম ও নিষ্ঠুর হত্যাকাণ্ডের বেনিফিশিয়ারি বিএনপি ক্ষমতায় থাকাকালে রাষ্ট্রযন্ত্রকে সন্ত্রাসের পৃষ্ঠপোষক বানিয়েছে। বিএনপির শীর্ষ নেতৃত্বের প্রত্যক্ষ মদদ ও পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২০০৪ সালের ২১ আগস্ট নৃশংস গ্রেনেড হামলা চালানো হয়েছিল। যারা অপরাজনীতির কারণে জনপ্রত্যাখ্যাত ও জনবিচ্ছিন্ন, তাদের রাজনৈতিক হাতিয়ার হচ্ছে সন্ত্রাসী কর্মকাণ্ড। এজন্য বিএনপি এদেশে আগুন সন্ত্রাস আর জীবন্ত মানুষকে পুড়িয়ে মারার ভয়াবহ অপসংস্কৃতি চালিয়ে যাচ্ছে। বিএনপির সন্ত্রাসের বিপরীতে দাঁড়িয়ে গণআকাঙ্ক্ষাকে ধারণ এবং জনকল্যাণের রাজনীতি করে যাচ্ছে আওয়ামী লীগ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণভিত্তির মধ্য দিয়ে কিংবা জনগণের সংগঠিত প্রয়াস হিসেবে বিএনপির প্রতিষ্ঠা হয়নি। এক নিষ্ঠুর স্বৈরশাসকের বন্দুকের নলের মুখে জনগণকে জিম্মি করে বিএনপি সৃষ্টি হয়েছিল। প্রতিষ্ঠালগ্ন থেকে বিএনপি একটি সন্ত্রাসনির্ভর ও ষড়যন্ত্রমুখী রাজনৈতিক দল হিসেবে জনগণের কাছে চিহ্নিত। শুধু দেশেই নয়, কানাডার আদালত বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে। শুধু সন্ত্রাসনির্ভরতাই নয়, বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিবিরোধী অপশক্তি হিসেবেও নিজেকে প্রতিষ্ঠিত করেছে বিএনপি।

সর্বশেষ
জনপ্রিয়