ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

জাতীয় এসএমই পণ্যমেলা ও উদ্যোক্তা পুরস্কার নভেম্বরে

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১০:৪২, ৬ আগস্ট ২০২২  

জাতীয় এসএমই পণ্যমেলা ও উদ্যোক্তা পুরস্কার নভেম্বরে

জাতীয় এসএমই পণ্যমেলা ও উদ্যোক্তা পুরস্কার নভেম্বরে

চলতি বছরের নভেম্বরে ক্ষুদ্র ও মাঝারিশিল্প উদ্যোক্তাদের প্রতিষ্ঠান এসএমই ফাউন্ডেশন আয়োজিত জাতীয় এসএমই পণ্যমেলা অনুষ্ঠিত হবে। মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২২ দেওয়া হবে। এসএমই ফাউন্ডেশন সূত্রে এ তথ্য জানা গেছে।

কর্মসংস্থান সৃষ্টিসহ অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে বিশেষ অবদান রাখছেন কিংবা সৃজনশীল উদ্যোগের মাধ্যমে নতুন উদ্যোক্তা উন্নয়নে অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছেন এমন সফল ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎসাহ দিতে প্রতিবছর এই পুরস্কারে জন্য মনোনীত করা হয়। 

এসএমই ফাউন্ডেশন জানিয়েছে, পুরস্কারের জন্য কেবলমাত্র ‘উৎপাদন অথবা সেবামূলক’ ব্যবসার সঙ্গে সংশ্লিষ্ট উদ্যোক্তাদেরকে বিবেচনা করা হবে। পুরুষ ও নারী উদ্যোক্তাদের পৃথক ক্যাটাগরিতে পুরস্কার দেওয়া হবে। এছাড়া একটি স্টার্টআপ ও একজন সফল উদ্যোক্তাকে বিশেষ পুরস্কার দেওয়া হবে।

এসএমই ফাউন্ডেশন আরও জানায়, ইতোমধ্যে জাতীয় এসএমই উদ্যোক্তা পুরস্কার-২০২২ এর জন্য সারা দেশের উদ্যোক্তারা আগামী ৩১ আগস্ট বুধবার পর্যন্ত আবেদন করতে পারবেন। আগ্রহী উদ্যোক্তারা প্রতিজন যে কোনো একটি ক্যাটাগরিতে আবেদন করতে পারবেন। আবেদনপত্রসহ বিস্তারিত তথ্য পাওয়া যাবে এসএমই ফাউন্ডেশনের ওয়েবসাইট এবং ভেরিফায়েড ফেসবুক পেইজে।

এছাড়া এসএমই ফাউন্ডেশন ও ইনস্টিটিউট অব এসএমই ফাউন্ডেশনের (জহির স্মার্ট টাওয়ার, ২০৫/১/এ, বেগম রোকেয়া সরণি, ঢাকা) প্রধান কার্যালয় থেকেও এ সংক্রান্ত তথ্য পাওয়া যাবে।

সর্বশেষ
জনপ্রিয়