ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

জামায়াতের নায়েবে আমির শামসুলসহ দুজনের চারদিন করে রিমান্ড মঞ্জুর

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:২৮, ১১ সেপ্টেম্বর ২০২১  

আ ন ম শামসুল ইসলাম

আ ন ম শামসুল ইসলাম

রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাস বিরোধী আইনে করা মামলায় সাবেক এমপি ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর নায়েবে আমির মাওলানা আ ন ম শামসুল ইসলামসহ দুজনের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাসের আদালত এ রিমান্ড মঞ্জুর করেন। রিমান্ডে যাওয়া অপর আসামি হলেন- বাবুর্চি মো. ইমাম হোসেন।

এদিন তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর ভাটারা থানায় সন্ত্রাস বিরোধী আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের ১০ দিন করে রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত তাদের চারদিন করে রিমান্ড মঞ্জুর করেন। এর আগে, বুধবার দিবাগত রাতে উত্তরার বাসা থেকে শামসুল ইসলামকে গ্রেফতার করে পুলিশ।

গত ৬ সেপ্টেম্বর রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনকে গ্রেফতার করে পুলিশ। এরপর ওইদিন রাতে ভাটারা থানায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করে পুলিশ।

এছাড়া অনেককে মামলায় অজ্ঞাতনামা আসামি করা হয়। এর পরদিন ৭ সেপ্টেম্বর এ মামলায় জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। 

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জামায়াতের কেন্দ্রীয় সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান আজাদ, কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য আবদুর রব, ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন, জামায়াতের সুরা সদস্য ইয়াসিন আরাফাত, সেক্রেটারি জেনারেলের গাড়ি চালক মনিরুল ইসলাম ও জামায়াতের কর্মী আব্দুল কালাম। 

সর্বশেষ
জনপ্রিয়