ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

জয়ন্তের কণ্ঠে বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১১:২৯, ১৮ ফেব্রুয়ারি ২০২১  

জয়ন্ত চট্টোপাধ্যায়

জয়ন্ত চট্টোপাধ্যায়

মুজিব জন্মশতবর্ষের অনুষ্ঠানের অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিবেদন করে কবিতা লিখেছেন কবি নাজমুন নেসা পিয়ারি। তিনি একুশে পদকপ্রাপ্ত জার্মান প্রবাসী আন্তর্জাতিক মিডিয়া ব্যক্তিত্ব, মুক্তিযুদ্ধ গবেষক, অনুবাদক ও সাহিত্যিক। কবিতাটি আবৃত্তি করেছেন গুণী অভিনেতা, বিশিষ্ট আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায়।

মহান ভাষা আন্দোলনের মাসে সেই আবৃত্তি মুক্তি পেয়েছে দেশের সবকটি মোবাইল অপারেটরের রিংটোন হিসেবে। আন্তর্জাতিক চলচ্চিত্র পরিবেশনা ও প্রযোজনা প্রতিষ্ঠান ‘সিনেম্যাকিং’ কবি নাজমুন নেসা পিয়ারির ‘তুমি সেই রাজকুমার’ শিরোনামের কবিতাটির আবৃত্তি অডিও ও বঙ্গবন্ধুর ছবি দিয়ে আবৃত্তির একটি ডকুমেন্টারি নির্মাণ করেছেন। এর অডিও এবং ডকুমেন্টারির পরিবেশক অগ্নিবীণা এবং জি সিরিজ।

‘তুমি সেই রাজকুমার’ আবৃত্তি ও ডকুমেন্টারির প্রযোজক ও পরিচালক মনজুরুল ইসলাম মেঘ জানান, কবিতা নিয়ে এটি আমাদের প্রথম প্রযোজনা। মুজিব বর্ষে আমরা বঙ্গবন্ধুকে নিবেদিত কবিতার কাজ করেছি।

এই বছর আমাদের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী, সিনেম্যাকিং মুক্তিযুদ্ধ নিয়ে দেশের বিশিষ্ট ৫০ জন কবির ৫০টি কবিতার একটি প্রযোজনা করছে, খুব শিগগির আমরা সেটিও মুক্তি দেব।

সর্বশেষ
জনপ্রিয়