ঢাকা, মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ৪ ১৪৩০

ঢালাওভাবে বিদেশি পরামর্শকদের নেয়া হবে না: পরিকল্পনামন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:২৪, ১৮ মে ২০২১  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান

সরকারের উন্নয়ন প্রকল্পে ঢালাওভাবে বা চোখ বন্ধ করে বিদেশি পরামর্শকদের নেয়া হবে না। কেবল প্রয়োজন হলেই বিদেশি পরামর্শকদের নিয়োগ দেয়া হবে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মঙ্গলবার (১৮ মে) দুপুরে জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) সভা শেষে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

মন্ত্রী বলেন, ‘বিদেশি পরামর্শকদের আমরা স্বাগত জানাই। যতটুকু আমাদের বিচারে কাজে লাগে, ততটুকু নেয়া হবে। ঢালাওভাবে বিদেশি হলেই আমরা নিয়ে নেব, এটা ঠিক না। যাচাই-বাছাই করে যেগুলো আমাদের প্রয়োজন হবে, সেগুলোই নেব। আমরা চোখ বন্ধ করে বিদেশি পরামর্শক নেব না।’

কৃষক ও প্রবাসীদের ধন্যবাদ জানিয়ে এম এ মান্নান বলেন, ‘বিশ্বে যে ক্ষতি হয়েছে করোনার কারণে, তার মধ্যে আমরা ভালো করেছি। সবচেয়ে ধন্যবাদ আমাদের কৃষক, শ্রমিকদের। তাদের কারণে আমরা প্রবৃদ্ধি ধরে রাখতে পেরেছি। প্রধানত কৃষি ও বিদেশি শ্রম খাত থেকে এসেছে।’

আজকের এনইসি সভায় নতুন অর্থবছরে (২০২১-২২) এক হাজার ৫১৫টি প্রকল্পের জন্য দুই লাখ ৩৬ হাজার ৭৯৩ কোটি নয় লাখ টাকা ব্যয় সম্বলিত বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) অনুমোদন দেয়া হয়েছে। জাতীয় সংসদে এর চূড়ান্ত অনুমোদন দেয়া হবে।

সর্বশেষ
জনপ্রিয়