ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

দল থেকে সরে দাঁড়ালেন নবী

ডেস্ক রিপোর্ট

প্রকাশিত: ১৭:৩৮, ১৬ জানুয়ারি ২০২২  

ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

দলের তরুণ খেলোয়াড়দেরকে সুযোগ করে দেওয়ার লক্ষ্যে আসন্ন নেদারল্যান্ডস সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ নবী। তিনি ছাড়াও তরুণ পেসার নাভিন উল হক আপাতত নিজেকে ওয়ানডে ফরম্যাট থেকে সরিয়ে নিয়েছেন।

অবশ্য নাভিনের কারণটা ভিন্ন। চলতি বছর অস্ট্রেলিয়ার মাটিতে হতে যাওয়া টি-২০ বিশ্বকাপের প্রস্তুতির জন্য ওয়ানডে থেকে দূরে থাকবেন তিনি। তাই নবী-নাভিনকে ছাড়াই নেদারল্যান্ডসের বিপক্ষে বিশ্বকাপ সুপার লিগের তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

হাশমতউল্লাহ শাহিদির নেতৃত্বে এ দলে প্রথমবার ডাক পেয়েছেন চারজন। এছাড়া দলে ফেরানো হয়েছে গত জানুয়ারিতে একটি ওয়ানডে খেলা আজমতউল্লাহ ওমরজাইকে। আগামী ২১ জানুয়ারি শুরু হবে এই ওয়ানডে সিরিজ। পরের দুই ম্যাচ হবে ২৩ ও ২৫ জানুয়ারি। সবগুলো ম্যাচের ভেন্যু দোহা।

এক নজরে আফগানিস্তানের ওয়ানডে স্কোয়াড:

আজমতউল্লাহ ওমরজাই, ফরিদ মালিক, ফজলহক ফারুকি, গুলবাদিন নাইব, হাশমতউল্লাহ শহিদি (অধিনায়ক), ইকরাম আলিখিল, মুজিব উর রহমান, নাজিবউল্লাহ জাদরান, কাইস আহমেদ, রহমানউল্লাহ গুরবাজ, রহমত শাহ, রশিদ খান, রিয়াজ হাসান, সেলিম সাফি, শহিদুল্লাহ কামাল, শরাফউদ্দিন আশরাফ, উসমান গনি, ইয়ামিন আহমদজাই।

সর্বশেষ
জনপ্রিয়