ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নওগাঁয় করোনা নিয়ন্ত্রনে দ্বিতীয় দিনে প্রশাসনিক তৎপরতা আরও বৃদ্ধি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:৪৮, ৫ জুন ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নওগাঁয় করোনা পরিস্থিতি নিয়ন্ত্রনে কঠোর বিধিনিষেধ আরোপের শুক্রবার দ্বিতীয় দিন জেলা সদর ও নিয়ামতপুর উপজেলায় প্রশাসনিক তৎপরতা আরও বাড়ানো হয়েছে। প্রথম দিনের অভিজ্ঞতার আলোকে
যানবাহন নিয়ন্ত্রনে পুলিশ এবং জেলা প্রশাসনের আরও দৃঢ় ভুমিকা লক্ষ্য করা গেছে।
পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বলেছেন শহরের সবগুলো রাস্তায় এবং গুরুত্বপূর্ণ মোড় সমুহে পুলিশের পাহাড়া চৌকি সম্প্রসারিত করা হয়েছে।
জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ জানিয়েছেন নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত টহলরত রয়েছে। সরকারের ইচ্ছার প্রতিফলন হিসেবে যে কোন মুল্যে করোনা ভাইরাস নিয়ন্ত্রন করতে হবে।
আজ নতুন করে আরও ১ ব্যক্তির মৃত্যু, নতুন আক্রান্ত ২৪ জন । এতে প্রমানিতো হয় লকডাউনের জন্য আক্রান্ত এবং মৃত্যুর হার অনেক কমেছে । 

এদিকে বুধবার সন্ধ্যা থেকে বৃহষ্পতিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘন্টায় নওগাঁ জেলার ধামইরহাট উপজেলায় নতুন করে আরও এক ব্যক্তি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন। জেলায় সর্বমোট মৃতের সংখ্যা দাড়ালো ৪৪ জন-এ।
এ সময় জেলায় নতুন করে আরও ২৪ ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।
আক্রান্তদের মধ্যে নওগাঁ সদর উপজেলায় ৩ জন, রানীনগর উপজেলায় ১ জন, মহাদেবপুর উপজেলায় ১ জন, ধামইরহাট উপজেলায় ১ জন, নিয়ামতপুর উপজেলায় ১৪ জন, সাপাহার উপজেলায় ৩ জন এবং পোরশা উপজেলায় ১ জন। এ নিয়ে জেলায় ভাইরাসে মোট আক্রান্ত ব্যক্তির সংখ্যা দাঁড়ালো ২৩৬৩ জন।

এ সময় নুতন করে সুস্থ্য হয়েছেন ১২ জন এবং এ পর্যন্ত মোট সুস্থ্য হয়েছেন ২০৪৭ জন। বর্তমানে জেলায় করোনা ভাইরাসে আক্রান্ত রয়েছেন ৩১৬ ব্যক্তি। গত চব্বিশ ঘন্টায় জেলায় কোয়ারেনটাইনে নেয়া হয়েছে ৮১ ব্যক্তিকে। এ পর্যণÍ সর্বমোট কোয়ানেটাইনে নেয়া ব্যক্তির সংখ্যা ২২ হাজার ৫শ ৩ জন। চব্বিশ ঘন্টায় কোয়ারেনটাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ৫১ জন্যকে। এ পর্যন্ত সর্বমোট ছাড়পত্র দেয়া হয়েছে ২১ হাজার ৪শ ৫০ ব্যক্তিকে। বর্তমানে কোয়ারেনটাইনে রয়েছেন ১ হাজার ৫৩ জন।

বর্তমানে জেলায় আইসোলেশনে রয়েছেন ১৭ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১১ জন। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়