ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নতুন উদ্যোক্তা সৃষ্টিতে অর্থায়ন করছে এনআরবিসি ব্যাংক

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৪০, ৯ নভেম্বর ২০২২   আপডেট: ১৬:৪১, ৯ নভেম্বর ২০২২

নতুন উদ্যোক্তা সৃষ্টিতে অর্থায়ন করছে এনআরবিসি ব্যাংক

নতুন উদ্যোক্তা সৃষ্টিতে অর্থায়ন করছে এনআরবিসি ব্যাংক

দেশের তরুণদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে অর্থায়নসহ সব ধরনের সহযোগিতা করছে এনআরবিসি ব্যাংক। নতুন নতুন উদ্যোক্তা তৈরিতে প্রত্যন্ত অঞ্চলে ব্যাংকিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। যুবারা যদি উদ্যোক্তা হিসেবে নিজেদেরকে গড়ে তুলতে পারেন তাহলে দেশের অর্থনীতি আরও সমৃদ্ধ ও গতিশীল হবে জানান এনআরবিসি ব্যাংকের চেয়ারম্যান এসএম পারভেজ তমাল। 

গত সোমবার (৭ নভেম্বর) সপ্তাহব্যাপী যুবমেলা উপলক্ষে এক আলোচনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এসময় অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের পরিচালক (প্রশিক্ষণ) খন্দকার মো. রুহুল আমিন, পরিচালক (অর্থ) মো. আব্দুর রেজ্জাক, পরিচালক (পরিকল্পনা) এম এ আখের উপস্থিত ছিলেন। রাজধানীর শিল্পকলা একাডেমি প্রাঙ্গনে আজ বুধবার (৯ নভেম্বর) থেকে এই মেলার আয়োজন করেছে যুব উন্নয়ন অধিদপ্তর।

পারভেজ তমাল বলেন, তরুণদের উন্নয়নে সম্পৃক্ত করতে যুব উন্নয়ন অধিদপ্তরের সঙ্গে  চুক্তি করেছে এনআরবিসি ব্যাংক। চুক্তি অনুযায়ী প্রশিক্ষিত যুবকদের সহজ শর্তে ও স্বল্প সুদে ঋণ দেবে। নতুন উদ্যোক্তা  ও নারী উদ্যোক্তাদের অগ্রাধিকার দেওয়া হচ্ছে।
তিনি বলেন, গ্রামের মানুষের কর্মসংস্থানের জন্য জামানতবিহীন ক্ষুদ্র্ঋণ কর্মসূচি চালু করা হয়েছে। এনআরবিসি ব্যাংকের লক্ষ্য ক্ষুধা, বেকারত্বমুক্ত সোনার বাংলাদেশ গড়া। এজন্য যার যেধরনের সহযোগিতা প্রয়োজন সেই সেবা দিয়ে যাচ্ছে এনআরবিসি ব্যাংক। মানুষের প্রয়োজন মেটাতে মানুষের দোরগোড়ায় উপশাখা স্থাপন করে সেবা দেওয়া হচ্ছে। ইতিমধ্যে ৯৩টি শাখার পাশাপাশি ৬৫০টি উপশাখা খোলা হয়েছে।

সর্বশেষ
জনপ্রিয়