ঢাকা, বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৪ ১৪৩০

নাচোর গোলে শিরোপার লড়াইয়ে টিকে রইল রিয়াল

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৬:১২, ১৭ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

জমে উঠেছে স্প্যানিশ লা লিগার শিরোপা লড়াই। রিয়াল ও অ্যাথলেটিকো দুই মাদ্রিদই একে অপরকে টক্কর দিচ্ছে সমানে সমান। লিগের ৩৭তম রাউন্ডের ম্যাচে হারলে বা ড্র করলেই শিরোপার দৌড় থেকে অনেকটা ছিটকে যেত লস ব্লাঙ্কোসরা। এমন গুরুত্বপূর্ণ ম্যাচটি নাচোর একমাত্র গোলে জিতেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

রোববার অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে লিগ ম্যাচটি ১-০ গোলে জিতেছে রিয়াল। কম সুযোগের ম্যাচে দ্বিতীয়ার্ধে অনেকটা সৌভাগ্যের ছোঁয়ায় গোলটি করে তারা।

চলতি মৌসুমে দুই দলের প্রথম দেখায় নিজেদের মাঠে ৩-১ গোলে জিতেছিল রিয়াল। এ ম্যাচেও শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণে এগিয়ে ছিল তারা। কিন্তু গোলের দেখা পাচ্ছিলেন না বেনজেমা-ভিনিসিউস জুনিয়ররা। 

ম্যাচের ৬৮তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। ডি বক্সে কাসেমিরোর বাড়িয়ে দেয়া বলটি ঠাই দাঁড়িয়ে থাকা নাচো ফার্নান্দেসের পায়ে লেগে জালে জড়ায়। অফসাইড পজিশনে থাকা বেনজেমা বলে পা লাগানোর চেষ্টা করেছিলেন। তবে ভিএআরে গোলের সিদ্ধান্তটি বহাল থাকে।

শেষ পর্যন্ত এই এক গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল। ৩৭ ম্যাচ শেষে দলটির পয়েন্ট ৮১। গতকাল এক সঙ্গে মাঠে নেমেছিল শিরোপা লড়াইয়ে থাকা তিন প্রতিদ্বন্দ্বী। সেল্টা ভিগোর বিপক্ষে ঘরের মাঠে ২-১ গোলে হেরে এরই মধ্যে শিরোপা লড়াই থেকে ছিটকে গেছে বার্সেলোনা।

তবে আপন গতিতে ছুটে চলেছে শিরোপাপ্রত্যাশী আরেক দল অ্যাথলেটিকো মাদ্রিদ। ওসাসুনার বিপক্ষে পিছিয়ে পড়েও শেষ ১০ মিনিটে দুবার জালে বল পাঠিয়ে ২-১ গোলের রোমাঞ্চকর এক জয় তুলে নিয়েছে দিয়েগো সিমিওনের দল। তাদের পয়েন্ট ৮৩। 

শেষ রাউন্ডে রিয়াল জয় পেলে এবং অ্যাথলেটিকো জয় না পেলে জিদানের দলের হাতে শিরোপা উঠবে। ফলে লা লিগার চলতি মৌসুমের শেষ দিনে জমজমাট লড়াই হবে এটা বলাই যায়। 

সর্বশেষ
জনপ্রিয়