ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

নারায়ণগঞ্জ সিটিকে ৩০টি সাকুরা ফুলের গাছ উপহার দিবে জাপান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৪, ১৮ অক্টোবর ২০২৩  

নারায়ণগঞ্জ সিটিকে ৩০টি সাকুরা ফুলের গাছ উপহার দিবে জাপান

নারায়ণগঞ্জ সিটিকে ৩০টি সাকুরা ফুলের গাছ উপহার দিবে জাপান

নারায়ণগঞ্জ সিটিকে জাপানের শান্তির প্রতীক সাকুরা ফুলের ৩০টি গাছ উপহার দিবে জাপানের নারুতো সিটি। দুই সিটির মধ্যে হওয়া ফ্রেন্ডশিপ সিটি চুক্তি স্বাক্ষরকে স্মরণীয় করে রাখার জন্য নারুতো সিটি ৩০টি সাকুরা গাছ উপহার হিসেবে দিবে বলে জানা গেছে। নারায়ণগঞ্জের সিটি কর্পোরেশনের নগর ভবনের সামনে গাছগুলো বপনের ব্যবস্থা করার জন্য আগামী মাসের শেষের দিকে স্থানটি পরিদর্শন করবেন নারুতো সিটির কর্মকর্তারা।

এবছরের ২৬ মার্চ জাপানের নারুতো সিটিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী ও নারুতো সিটির মেয়র মিশিহিকোর সাথে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের সাংস্কৃতিক, অর্থনৈতিক, শিক্ষা এবং মানবসম্পদ বিনিময়ের লক্ষ্যে একটি বন্ধুত্বপূর্ণ চুক্তি স্বাক্ষর হয়৷ এই চুক্তির আওতায় নারায়ণগঞ্জ থেকে কর্মী নেয়ার কাজ ইতোমধ্যে শুরু করেছে নারুতো সিটি। প্রথম পর্যায়ে কৃষি, নির্মাণ ও পোশাক শিল্পে ১৫ জন কর্মী নিবে তারা। এজন্যে আগামী ২৬শে নভেম্বর এক চাকুরীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জে। যেখানে জাপানের বড় বড় কোম্পানির প্রতিনিধিরা উপস্থিত থেকে সাক্ষাৎকারের মাধ্যমে দক্ষ কর্মী বাছাই করবেন। বাছাইয়ে উত্তীর্ণ কর্মীরা জাপানে সরাসরি চাকুরীর সুযোগ পাবেন।

জাপানের নারুতো সিটি তাদের ওয়েবসাইটে উল্লেখ করেছে, নারায়ণগঞ্জে এই বছরের জুন মাসে একটি জাপানি ভাষার স্কুল চালু করা হয়েছে এবং ১০০ জনেরও বেশি শিক্ষার্থী কোর্সটি করছেন। নারুতো শহরও কারিগরী শিক্ষানবীশ প্রশিক্ষণার্থীদের গ্রহণ করার পরিকল্পনা নিয়ে এগিয়ে চলেছে৷

নারুতো শহর কর্তৃপক্ষ বলছে, "আমরা আশা করি এটি মানুষের জন্য নারুতো শহর সম্পর্কে জানার একটি সুযোগ সৃষ্টি করবে, এবং আমরা এই উদ্যোগগুলির মাধ্যমে নারায়ণগঞ্জ শহরের সাথে আমাদের সম্পর্ক আরও গভীর করব।"

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়