ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নিরাপদ ইফতার নিশ্চিতে মনিটরিং বুথ করবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৬:৩০, ২৩ মার্চ ২০২৩  

নিরাপদ ইফতার নিশ্চিতে মনিটরিং বুথ করবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

নিরাপদ ইফতার নিশ্চিতে মনিটরিং বুথ করবে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ

পবিত্র মাহে রমজানে নিরাপদ ইফতার নিশ্চিত করতে ঢাকা জেলার পাঁচটি জোনে আলাদা পাঁচটি মনিটরিং বুথ স্থাপন করবে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

গতকাল বুধবার (২২ মার্চ) নিরাপদ ইফতার নিশ্চিতকল্পে ঢাকা মেট্রোপলিটন এলাকার মিরপুরের খাদ্য ব্যবসায়ীদের সঙ্গে একটি কর্মশালা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। সেখানে এ তথ্য জানানো হয়।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তার (অঞ্চল-৪) সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুল কাইউম সরকার।

তিনি বলেন, নিরাপদ ইফতার বিক্রির জন্য সবাইকে আন্তরিক হওয়ার আহ্বান জানাচ্ছি। নিরাপদ খাদ্য নিশ্চিতের লক্ষ্যে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ সব ধরনের পরামর্শ ও সহযোগিতা করবে। কিন্তু কোনোভাবেই অনিরাপদ খাদ্য উৎপাদনকারীদের প্রশ্রয় দেওয়া হবে না।

তিনি বলেন, এবছর নিরাপদ ইফতার নিশ্চিত করতে ঢাকা জেলার পাঁচটি জোনে আলাদা পাঁচটি মনিটরিং বুথ স্থাপন করা হবে। সেখানে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কর্মকর্তারা সবসময় অবস্থান করবেন। পুরো মাসজুড়ে তারা ওইসব এলাকায় ইফতার মনিটরিং করবেন।

‘এছাড়াও সারাদেশের সব জেলা-উপজেলায় সারপ্রাইজ ভিজিট করবেন কর্তৃপক্ষের কর্মকর্তারা। জেলা-উপজেলায় প্রয়োজনে অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী কর্মকর্তাদের সঙ্গে সমন্বয় করে মনিটরিং করা হবে।কর্মশালায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ
জনপ্রিয়