ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নীলফামারীর ডোমারে ফাইজারের টিকা পেল ১৮০০ শিক্ষার্থী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩৮, ১৩ জানুয়ারি ২০২২  

ফাইল ছবি

ফাইল ছবি

নীলফামারীর ডোমার উপজেলায় একদিনে মাধ্যমিক স্কুল পর্যায়ে ১২-১৭ বছর বয়সী ১ হাজার ৮০০ শিক্ষাথীকে ফাইজার কোভিড-১৯ প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগ বুধবার সকাল থেকে বিকেল তিনটা পর্যন্ত শিল্পকলা একাডেমি ভবনে টিকাদান কার্যক্রম পরিচালনা করে।

টিকা প্রদান কার্যক্রমটি উপজেলা প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয়ের সহযোগীতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বাস্তবায়ন করে। টিকাদান কেন্দ্রে উপজেলা স্বাস্থ্য ও  পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারীর সার্বিক তত্বাবধানে ১২ জন সিনিয়র স্টাফ নার্স  ও ৬ জন স্বেচ্ছাসেবক শিক্ষার্থীদের ফাইজার কোভিড-১৯ টিকা প্রদান করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য পরিদর্শক ইনচার্জ বেলাল উদ্দিন, এমটিইপিআই হাবিবুর রহমান ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা টিকাদানে সহযোগিতা করেন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৮ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে বাঁশ গবেষণা কেন্দ্রে টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা প্রশাসন। ঐ দিনে ২ হাজার ১৪০ জন ও দ্বিতীয় দিনে ৮০০ শিক্ষার্থীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়। কার্যক্রমটির তৃতীয় দিনে শিল্পকলা একাডেমিতে ১৮০০ শিক্ষার্থীদের টিকা প্রদানে লক্ষ্যমাত্রা ধরে তা বাস্তবায়ন করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রায়হান বারী জানান, খুব স্বল্প সময়ের মধ্যে উপজেলার মাধ্যমিক স্কুল পর্যায়ে ১২-১৭ বছর বয়সী সব  শিক্ষার্থীদের কোভিড -১৯ প্রতিরোধী টিকার আওতায় আনা হবে। তিনি আরো জানান, করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, তাই সবাইকে সচেতন থাকতে হবে ও স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়