ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেত্রকোণায় ঈদ উৎসবে মেতেছিল কেন্দুয়া উপজেলা সদরের উকিল বাড়ি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৪৩, ১৭ মে ২০২১   আপডেট: ১৩:২৮, ১৭ মে ২০২১

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসবে মেতেছিল নেত্রকোণার কেন্দুয়া উপজেলা সদরের ঐতিহ্যবাহী উকিল বাড়ি প্রাঙ্গন। 

কেন্দুয়া আটপাড়া নির্বাচনী এলাকার বাইরেও নেত্রকোণা জেলা সদর, ময়মনসিংহ, নান্দাইল, ঈশ্বরগঞ্জ, মদন উপজেলা থেকে ছেলে বুড়ো নারী পুরুষ ধনী গরিবসহ সকল শ্রেণির পেশার মানুষ শনিবার যোগদেন উকিল বাড়ির ঈদ উৎসবে।

আমন্ত্রিত অথিতিদের স্বাস্থ্যবিধি মেনে হৃদয়ের গভীর ভালবাসা ও পরম মমতায় প্রাণভরা শুভেচ্ছা জানান বাংলাদেশ আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক নেত্রকোণা- ৩ আসনের সৎ, কর্মঠ এবং মানবিক এম.পি. অসীম কুমার উকিল এবং তার প্রিয় সহধর্মীনি বাংলাদেশ যুব মহিলালীগের সাধারণ সম্পাদক সাবেক এম.পি. লেখক ও রাজনৈতিক বিশ্লেষক অধ্যাপক অপু উকিল। প্রিয় প্রাণের মানুষকে কাছে পেয়ে ঈদের শুভেচ্ছা জানাতে পেরে আগত অথিতিদের সবার চোখে মুখে ছিল হাসির ঝিলিক।

শুভেচ্ছা বিনিময় কালে অধ্যাপক অপু উকিল বলেন, এই উকিল বাড়ি আপনাদের সকলের। সকল প্রকার দ্বিধা সংকোচ ভুলে এখানে আসবেন। আপনাদের ভোটে নির্বাচিত এম.পি’র নিকট অনেক অধিকার আছে। সেই অধিকার প্রতিষ্ঠার জন্য আমরা মুক্ত ভাবে কাজ করছি। তিনি আরও বলেন জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার জন্য সকলেই পরম করুনাময়ের নিকট প্রার্থনা করবেন, তিনি যেন সুস্থ্য সুন্দর ভাবে দীর্ঘ পরমায়ু নিয়ে দেশবাসীর সেবা করতে পারেন।

অসীম কুমার উকিল বলেন, করোনা সারা বিশ্বেই দেখা দিয়েছে। এই করোনা মোবাবেলায় গ্রামের মানুষসহ সকলকে আরও সচেতন হতে হবে। তিনি বলেন, সবাই মাস্ক পরবেন, স্বাস্থ্যবিধি মেনে নিজে বাঁচবেন এবং দেশকেও বাঁচাবেন। ঈদ উৎসবে যোগ দেয়ায় সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান তিনি।

শুভেচ্ছা জানাতে আসা বীর মুক্তিযোদ্ধা মোঃ নূরুর ইসলাম ফারুকি বলেন, উকিল বাড়িতে আজকের যে ঈদ উৎসব বসেছে, এটি একটি ঐতিহ্য। এতে সব নেতা কর্মীদের মনে আনন্দের সঞ্চার করেছে। তিনি বলেন, এভাবে নেতা কর্মীদের নিয়ে অতীতে কোন জনপ্রতিনিধি সম্মান দেখাননি। এই সম্মানের কথা আমরা চিরদিন কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ রাখবো।

মোজাফরপুর ইউনিয়ন আওয়ামীলীদের সভাপতি ও নেত্রকোণা যাত্রাশিল্প উন্নয়ন পরিষদের সভাপতি মোঃ দিদারুল ইসলাম ঈদ উৎসব সম্পর্কে তার প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, এটি আমাদের প্রাণের উৎসব। অসীম কুমার উকিল ও অধ্যাপক অপু উকিলের আমন্ত্রণে ঈদ উৎসবে যোগ দিতে পেরে নিজেকে ধন্য মনে করছি।

তিনি বলেন, এটি একটি রাজনৈতিক সংস্কৃতি ও শিষ্টাচারের বিষয়। অতীতে এই সংস্কৃতি আমরা দেখিনি। এই উৎসবে যোগ দিয়ে নির্বাচনী এলাকার সব নেতা কর্মী খুব খুশি। আমরা রাষ্ট্র নায়ক শেখ হাসিনাসহ অসীম কুমার উকিল ও অধ্যাপক অপু উকিলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়