ঢাকা, রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

নেত্রকোণায় ভবঘুরে বৃদ্ধকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০:৪৭, ১১ আগস্ট ২০২৩  

নেত্রকোণায় ভবঘুরে বৃদ্ধকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ

নেত্রকোণায় ভবঘুরে বৃদ্ধকে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে পুলিশ

নেত্রকোণায় মো. আবুল কাশেম খন্দকার (৬৯) নামে ভবঘুরে এক বৃদ্ধকে ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় শনাক্ত করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছে মডেল থানা পুলিশ। এমন আন্তরিকতায় প্রশংসায় ভাসছেন থানার ওসিসহ সংশ্লিষ্টরা।

মো. আবুল কাশেম কলমাকান্দা উপজেলার হাবিগাতি গ্রামের মৃত ইলিয়াছ খন্দকারের ছেলে। তিনি একজন ভবঘুরে হিসেবে সবার কাছে পরিচিত।

পুলিশ জানায়, স্ত্রী-সন্তানহীন বৃদ্ধ কাশেম নিজের গ্রামের বাড়িতেই থাকতেন। কিন্তু কিছু দিন পরপর তার ইচ্ছে মতো যেখানে সেখানে চলে যেতেন। মাঝে মধ্যে নেত্রকোণা শহরে রেলওয়ে স্টেশনের পাশে তার ভাতিজার কাছে থাকলেও ট্রেনে চড়ে অনেক সময় কাউকে কিছু না বলে বিভিন্ন জায়গায় চলে যেতেন।

নেত্রকোণা শহরের মোক্তারপাড়া এলাকায় ঘোরাফেরা করার সময় স্থানীয় কয়েকজন তার নাম ঠিকানা জিজ্ঞেস করলে তিনি বলতে পারেননি। এ সময় কয়েকজন সচেতন লোক বৃদ্ধকে নেত্রকোণা মডেল থানায় নিয়ে যান। মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক তাৎক্ষণিক এ বিষয়ে পুলিশ সুপারের সঙ্গে কথা বলে বৃদ্ধ লোকটির সার্বিক দায়িত্ব নিয়ে তার পরিচয় বের করার জন্য থানার ‘নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী’ সার্ভিস ডেস্কের অফিসার এসআই রাজিয়া খাতুনকে দায়িত্ব দেয়।

পুলিশ আরও জানায়, বৃদ্ধ লোকটিকে পরিচয় জিজ্ঞেস করলে সে তার নাম আব্দুল জলিল বলে পরিচয় দেন। বাড়ি নাটোর জেলার কথা জানান। পরে নাটোর সদর থানায় যোগাযোগ করা হলে এমন ঠিকানা পাওয়া যায়নি। পরবর্তীকালে বৃদ্ধের পরিচয় বের করতে অফিসার ইনচার্জ লুৎফুল হক পিবিআইর সঙ্গে যোগাযোগ করলে বৃদ্ধের ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে পরিচয় শনাক্ত করা হয়। পরে ঠিকানা অনুযায়ী যোগাযোগ করে বৃদ্ধের ভাতিজা মো. খন্দকার মোশতাক আহমেদ সেপু (৪৮) মডেল থানায় আসেন।

এ সময় ওই বৃদ্ধকে পরিবারের কাছে ফিরিয়ে দেয়ায় মোস্তাক আহমেদ সেপু নেত্রকোণা মডেল থানা পুলিশকে ধন্যবাদ জানান।

এ বিষয়ে মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ লুৎফুল হক জানান, একজন বৃদ্ধকে তার পরিবারে ফিরিয়ে দিতে পেরে আনন্দিত।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়