ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

নোয়াখালী জেলা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২০:৪৯, ৮ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্যক্তিগত অর্থায়নে পরিবেশ সুরক্ষায় নোয়াখালীর জেরার সেনবাগ  উপজেলার বিভিন্ন এলাকায় ফলদ ও বনজ বৃক্ষের চারা রোপন কর্মসূচি হাতে নিয়েছেন নোয়াখালী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি, এবং সাবেক মঘুয়া এম এ আলী উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, ও ৪নং কাদরা ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ নোমান ছিদ্দিক বাবু।

৪নং কাদরা ইউনিয়ন আওয়ামিলীগের সভাপতি ও চেয়ারম্যান কামরুজ্জামান পলাশ কে নিয়ে বিভিন্ন জায়গাতে একটি করে সুপারির চারা রোপন করে তিনি এ কার্যক্রম উদ্বোধন করেন।এ সময় তিনি সাধারণ জনগণের মাঝে বিভিন্ন ফলদ, বনজ ও ঔষধি গাছের চারা বিতরণ করেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন সেনবাগ উপজেলা ছাত্রলীগ নেতা আবদুর রহিম সজিব সহ ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা।

এ সময় নোয়াখালী জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নোমান ছিদ্দিক বাবু জানান, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং আমাদের সেনবাগের কৃতি সন্তান বাংলাদেশ ছাত্রলীগের সাবেক উপ -স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক ও উপ-আপ্যায়ন বিষয়ক সম্পাদক খাজা খায়ের সুজন ভাইয়ের নিদের্শে আমি পরিবেশ রক্ষায় ব্যক্তিগত উদ্যোগে ও অর্থায়নে পর্যায়ক্রমে সেনবাগের প্রতিটি ইউনিয়নে এবং প্রতিটি ওয়ার্ডে এ বৃক্ষ রোপণ করা হবে। এর বাইরেও তিনি সকলকে অন্তত ১ টি করে ফলদ ও ঔষধি গাছ রোপন করার আহবান জানান।

৪নং কাদরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান পলাশ জানান ।

“গাছে গাছে সবুজ দেশ” ‘
শেখ হাসিনার বাংলাদেশ’

জননেত্রী শেখ হাসিনার নির্দেশে পরিবেশ রক্ষায় প্রতিটি ওয়ার্ডে এ কর্মসূচি বাস্তবায়ন করা হবে।  ৪নং কাদরা ইউনিয়নের বাসীদের উদ্দেশ্য করে বলেন সকলে অন্তত ১ টি করে ফলদ ও ঔষধি গাছ রোপন করার জন্য।

 

 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়