ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

নড়াইলে পুনর্বাসিত ভিক্ষুকদের মাঝে ২ লাখ টাকার অনুদান বিতরণ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:০৩, ৮ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

নড়াইলে পুনর্বাসিত ভিক্ষুকদের মাঝে ৪ হাজার টাকা করে অনুদান দেয়া হয়েছে। করোনা ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নড়াইল পৌরসভার ৫০ পুনবার্সিত ভিক্ষুকের মাঝে ২ লাখ টাকার অনুদান বিতরণ করা হয়।

বৃহস্পতিবার সকাল ১০টায় সদর উপজেলা পরিষদ হল রুমে জেলা প্রশাসন ও শহর সমাজ সেবা অধিদফতরের আয়োজনে অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নড়াইলের ডিসি মোহাম্মদ হাবিবুর রহমান।

নড়াইলের এডিসি মো. ইয়ারুল ইসলামের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সদরের ইউএনও সালমা সেলিম, সহকারী কমিশনার (ভূমি) কৃষ্ণা রায়, জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক রতন কুমার হালদার, শহর সমাজ সেবা অফিসার মো. সুজা উদ্দীন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে ডিসি বলেন, পুনর্বাসিত ভিক্ষুকদের জীবনমান উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে। তাদের স্বাবলম্বী করতে আগের মতো সহযোগিতা অব্যাহত রয়েছে। ঈদের আগে প্রতি পুনর্বাসিত ভিক্ষুককে ৪ হাজার টাকা করে অনুদান দেয়া হলো। আমরা আশা করবো পুনর্বাসিত ভিক্ষুকরা ভিক্ষা করতে বের হবে না। সরকারের  পাশাপাশি সমাজের বিত্তবান ও দানশীল ব্যক্তিদের ভিক্ষুকদের পাশে দাড়ানোর অনুরোধ জানাই।

এদিকে করোনা মহামারি ও ঈদের আগে টাকা পেয়ে ভীষণ খুশি পুর্নবাসিত ভিক্ষুকরা।  

খায়রুন্নেছা, ফাতেমা আক্তার, ফুলজান বিবিসহ একাধিক ভিক্ষুক বলেন, পুর্নবাসনের পর বিভিন্ন সহযোগিতা পেয়েছি। আমরা এখন আর রাস্তায় ভিক্ষা করতে বের হই না। ঈদের আগে এবার সহযোগিতা পেয়ে খুশি হয়েছি। সরকারের পাশাপাশি যদি আমাদের এলাকার ধনী মানুষগুলো সহযোগিতার হাত বাড়াতো তাহলে আমাদের কষ্ট কমে যেতো। 

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়