ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

নড়াইলে মাশরাফীর এলাকার উন্নয়নে কোটি টাকা বরাদ্দ

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৪:৫০, ৪ মে ২০২১  

ছবি : সংগৃহীত

ছবি : সংগৃহীত

নড়াইল-২ আসনের এমপি মাশরাফী বিন মোর্ত্তজার নির্বাচনী এলাকার অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের জন্য এক কোটি ৮২ লাখ ৫৭ হাজার ৭৮৪ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে ২০২০-২১ অর্থবছরের টিআর ও কাবিটা কর্মসূচির আওতায় তৃতীয় কিস্তিতে এ বরাদ্দ দেয়া হয়।

নড়াইল সদর উপজেলার আটটি ইউনিয়ন ও লোহাগড়ার ১২টি ইউনিয়নে ১৬৯টি প্রকল্পে এ টাকা ব্যয় করা হবে। এসব প্রকল্পের আওতায় ইটের সয়লিং, রাস্তা সংস্কার, ঈদগাহ, মসজিদ, মাদরাসা, মন্দির, পুকুর ঘাট, স্কুলের শৌচাগার সংস্কার, মাটি ভরাট, ভূমিহীনদের
ঘর নির্মাণসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ হবে।

এমপি মাশরাফী বিন মোর্ত্তজার একান্ত সহকারী জামিল আহম্মেদ সানি জানান, ২০২০-২১ অর্থবছরে কাবিটা কর্মসূচির আওতায় নড়াইল সদর উপজেলায় ১৯টি প্রকল্পের অনুকূলে ৫০ লাখ ৪০ হাজার টাকা এবং লোহাগড়া উপজেলায় ২৫টি প্রকল্পের অনুকূলে ৫৭ লাখ ৮১ হাজার ২৮৪ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া টিআর কর্মসূচির আওতায় সদরে ৬৪টি প্রকল্পের অনুকূলে ৩৫ লাখ ৪০ হাজার ও লোহাগড়ায় ৬১টি প্রকল্পের অনুকূলে ৩৮ লাখ ৯৬ হাজার ৫০০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে।

প্রকল্পগুলো সঠিকভাবে বাস্তবায়ন করতে নড়াইলের জেলা প্রশাসক, ইউএনও, দুদকসহ বিভিন্ন সংস্থার কাছে বরাদ্দের কপি দিয়েছেন এমপি মাশরাফী। এরই মধ্যে প্রকল্পগুলোর তালিকা ফেসবুকে প্রকাশ করেছেন তিনি। এছাড়া প্রকল্পগুলো দেখাশোনার জন্য এলাকাবাসী, রাজনীতিবিদ, জনপ্রতিনিধিসহ সুশীল সমাজের কাছে অনুরোধ জানিয়েছেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়