ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পলাশপুরে কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে বিজিবি

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৬, ৮ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনাভাইরাস নামক এক অদৃশ্য মহামারির সঙ্গে যুদ্ধ করছে দেশের মানুষ। ভাইরাসের দ্বিতীয় ঢেউ ঠেকাতে দেশব্যাপী চলছে কড়াকড়ি। চলমান বিধিনিষেধে কর্মহীন হয়ে চরম বিপাকে হাঁসফাঁস অবস্থা পাহাড়ের খেটে খাওয়া প্রান্তিক জনগোষ্ঠীর।

শুক্রবার (৭ মে) সকাল থেকে পলাশপুর জোনের আওতাধীন বেলছড়ি, আমবাগান, অযোধ্যা, তাইফা, পুর্ব খাদাছড়া ও ঢাকাইয়াপাড়াসহ প্রত্যন্ত অঞ্চলে শতাধিক গৃহবন্দি, কর্মহীন ও দু:স্থ-অসহায় মানুষের মাঝে খাদ্য সহায়তা প্রদান করেছে বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি।

মানবিক সহায়তার অংশ হিসেবে পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন, পিএসসি জোন সদরে কর্মহীন মানুষের মাঝে চাল, ডাল, আলু ও ভোজ্য তেল দেয়া হয়।। এ সময় বিজিবির পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

একই সময়ে অযোধ্যা মোড় এলাকার মৃত মো. নুরুল ইসলাম ও শান্তিপুর এলাকার হতদরিদ্র মো. আব্দুল লতিফকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন।

একই দিন দুপুরের দিকে পলাশপুর জোনের আওতাধীন মিফতাহুল জান্নাহ মহিলা মাদরাসা ও এতিম খানায় গৃহ নির্মাণের জন্য ১৫ বান্ডিল ঢেউটিন ও দুইশ কেজি চালসহ খাদ্য সহায়তা দেয়া হয়।

পলাশপুর জোন কমান্ডার লে. কর্নেল সৈয়দ সালাহ উদ্দিন নয়ন বলেন, করোনা দুর্যোগে সাধারণ মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন এসব প্রান্তিক মানুষ পরিবার-পরিজন নিয়ে অর্থ সঙ্কটে দিন পার করছে। তখন প্রত্যন্ত অঞ্চলের কর্মহীন, নিম্ন আয়ের দু:স্থ ও অসহায় মানুষ খুঁজে বের করে তাদেরকে মানবিক সহায়তা দেয়া হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়