ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪ ||  চৈত্র ১৫ ১৪৩০

পাকিস্তান হোয়াইটওয়াশ করলো জিম্বাবুয়েকে

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৫:৫৪, ১০ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হারারেতে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টেও ইনিংস ব্যবধানে জয় পেয়েছে পাকিস্তান। স্বাগতিকদের হোয়াইটওয়াশ করার পাশাপাশি এই জয়ে পাকিস্তানের অধিনায়ক হিসেবে রেকর্ড গড়েছেন বাবর আজম।

একমাত্র পাকিস্তানি অধিনায়ক হিসেবে প্রথম চার টেস্টের সবগুলোতেই জয়ের কীর্তি গড়েছেন বাবর। দ্বিতীয় টেস্টের তৃতীয় দিনের খেলা শেষেই পাকিস্তানের জয় অনেকটা নিশ্চিত হয়ে যায়। ইনিংস হার এড়াতে জিম্বাবুয়েকে অন্তত আরো ১৫৮ রান করতে হতো। অন্যদিকে ইনিংস ব্যবধানে জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ছিল মাত্র ১ উইকেট।

২২০ রান নিয়ে দিন শেষ করা স্বাগতিক দল চতুর্থ দিন ১১ রান করতেই গুটিয়ে যায়। ফলে ইনিংস ও ১৪৭ রানের বিশাল জয় পায় বাবর আজমের দল। পাকিস্তানের পক্ষে এই ইনিংসে ৫টি করে উইকেট শিকার করেন শাহীন আফ্রিদি ও নোমান আলী।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ৫১০ রানের পাহাড় জড়ো করে পাকিস্তান। আবিদ আলী খেলেন ২১৫ রানের ঝলমলে এক ইনিংস। হাসান আলীর বোলিং তোপে জিম্বাবুয়ে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ১৩২ রানে অলআউট হয়ে ফলো অনে পড়ে।

ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন আবিদ আলী। সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন দুই ম্যাচে ১৪ উইকেট শিকার করা হাসান আলী।

সংক্ষিপ্ত স্কোর 

টস: পাকিস্তান

পাকিস্তান ১ম ইনিংস: ৫১০/৮ (১৪৭.১ ওভার)
আবিদ ২১৫*, আজহার ১২৬, নোমান ৯৭
মুজারাবানি ৮২/৩, চিসোরো ১৩১/২

জিম্বাবুয়ে ১ম ইনিংস: ১৩২/১০ (৬০.৪ ওভার)
চাকাভা ৩৩, টিরিপানো ২৩
হাসান ২৭/৫, সাজিদ ৩৯/২

জিম্বাবুয়ে ২য় ইনিংস: ২৩১/১০ (৬৮ ওভার)
চাকাভা ৮০, টেলর ৪৯
নোমান ৮৬/৫, শাহীন ৫২/৫

ফল: পাকিস্তান ইনিংসে ও ১৪৭ রানে জয়ী
সিরিজ: পাকিস্তান ২-০ ব্যবধানে জয়ী।

সর্বশেষ
জনপ্রিয়