ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পিএসজিতে শেষ হচ্ছে মেসি অধ্যায়?

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৩০, ৩ মে ২০২৩  

লিওনেল মেসি

লিওনেল মেসি

লিওনেল মেসি, ফুটবল বিশ্বের অন্যতম মহাতারকা। বর্তমানে তিনি খেলছেন ফরাসি ক্লাব প্যারিস সেন্ট জার্মেইতে (পিএসজি)। স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনায় বর্ণাঢ্য ক্যারিয়ার গড়ে শেষ করে ফরাসি ক্লাবটিতে যোগ দিয়েছিলেন তিনি। তবে সেখানে নিজেকে ততটা মেলে ধরতে পারেননি মেসি। এবার শেষ হতে চলেছে মেসির পিএসজি অধ্যায়। 

বিনা অনুমতিতে সৌদি আরব ভ্রমণ করায় মেসিকে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা দিয়েছে পিএসজি। একই সঙ্গে মেসির সঙ্গে চুক্তি নবায়ন না করার সিদ্ধান্তও নিয়েছে ক্লাবটি। যার অর্থ, পিএসজিতে মেসির ক্যারিয়ারের ইতি ঘটতে যাচ্ছে আগামী মাসেই।

ফরাসি পত্রিকা ডেইলি লেকিপের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক সংবাদসংস্থা রয়টার্স।

সম্প্রতি পরিবার নিয়ে দুই দিনের জন্য সৌদি আরব সফর করেন আর্জেন্টাইন অধিনায়ক। কেননা তিনি দেশটির পর্যটন বিষয়ক দূত। এ নিয়ে দ্বিতীয়বার সৌদি সফরে গেলেন মেসি।

তবে এবার সৌদি আরবে যাওয়ায় নিষেধাজ্ঞার কবলে পড়তে হল মেসিকে। তার ওপর দুই সপ্তাহের নিষেধাজ্ঞা আরোপ করেছে পিএসজি। এই সময়ে ফরাসি ক্লাবটির হয়ে কোনও ম্যাচ বা অনুশীলনে অংশ নিতে পারবেন না আর্জেন্টাইন এই সুপারস্টার। পাবেন না আর্থিক সুবিধাও।

অনুমতি ছাড়াই সৌদি আরবে যাওয়ায় তার বিরুদ্ধে এই ব্যবস্থা নেয় পিএসজি।

মেসি পিএসজির হয়ে সর্বশেষ খেলেছেন রবিবার। লিগ আঁতে লঁরার বিপক্ষে ম্যাচের পরই ক্লাব কর্তৃপক্ষের কাছে সৌদি সফরের অনুমতি চেয়ে আবেদন করেছিলেন তিনি।

সোমবার দলের অনুশীলন সূচি থাকায় তাকে অনুমতি দেননি কোচ ক্রিস্তফ গালতিয়ের ও ক্রীড়া পরিচালক লুইস কাম্পোস।

অনুমতি না পাওয়ার পরও পরিবার নিয়ে সৌদি আরবে যান আর্জেন্টাইন অধিনায়ক।

দুই সপ্তাহের এই নিষেধাজ্ঞায় পিএসজির দুটি ম্যাচ মিস করবেন মেসি। খেলতে পারবেন ২১ মে অঁজার বিপক্ষে ম্যাচে।

সর্বশেষ
জনপ্রিয়