ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাঁশখালী উপজেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্টিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:০০, ১৭ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে বাঁশখালী উপজেলা যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি অনুষ্টিত হয়েছে। বাঁশখালী উপজেলায় বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন করেন উপজেলা যুবলীগের সাধারন সমাপাদক পরিচ্ছন্ন রাজনৈতিক ব্যক্তিত্ব, যুবসমাজের আইকন আলহাজ্ব মোহাম্মদ মাকসুদ মাসুদ। ১৬ জুলাই ২১ ইং শুক্রবারে উপজেলার বিভিন্ন স্থানে এই বৃক্ষরোপন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন সাধনপুর উইনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক এমডি মুজিব, বৈলছড়ী ইউনিয়ন যুবলীগের যুগ্ন সম্পাদক মোঃ ওয়াহেদ, চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন মানিক, বাঁশখালী উপজেলা ছাত্রলীগের সাবেক পাঠাগার সম্পাদক মঈনউদ্দিন মামুন, বাঁশখালী উপজেলা ছাত্রলীগ নেতা মহিউদ্দীন মাহি, মুহাম্মদ তৈয়ব, সাগর, তারেকুল ইসলাম পাপ্পু, রায়হানুল ইসলাম,ওবাইদুল হক, মিনহাজ, আরফাত, সাজ্জাত, রাকিবুল ইসলাম, মকসুদ , আনছার, শাকিব, ইমরান, ফরহাদ, আশরাফুল, হৃদয়, আরফাত, নেজাম, রিদুয়ান, আদিল, আমজাদ সহ বাঁশখালী উপজেলা আওয়ামী যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ।

বৃক্ষরোপন উদ্বোধনকালে বাঁশখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মকছুদ মাসুদ বলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির নির্দেশে বাঁশখালী উপজেলা যুবলীগের এ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। গ্রীনহাউজ এ্যাফেক্টের কঠিন এ সময়ে মানবসভ্যতাকে সুষ্ট এবং সুন্দরভাবে বাঁচিয়ে রাখতে হলে সবুজ বিপ্লবের কেন বিকল্প নেই।

করোনা মহামারীর সংকটকালীন অক্সিজেন যে কত মুল্যবান সম্পদ তা ভূক্তভোগীরা হাঁড়ে হাঁড়ে টের পাচ্ছে। অধিকসংখ্যক বৃক্ষরোপনের মাধ্যমে সবুজ বিপ্লব ঘটাতে পারলে প্রাকৃতিক অক্সিজেনই হবে সুন্দর, সুষ্ট ও স্বাভাবিক জিবন যাপনের অন্যতম হাতিয়ার। 

যুবলীগ কেন্দ্রীয় কমিটির যে কোনো কর্মসুচি ও দিক নির্দেশনা বাঁশখালী উপজেলা যুবলীগ যথাসময়ে বাস্তবায়নের জন্য সর্বাত্মক চেষ্টা করে যাবে বলে দৃঢ় অঙ্গিকার ব্যক্ত করেন মাকসুদ মাসুদ। বিভিন্ন জায়গায় শত শহস্র যে গাছের চারাগুলো রোপন করা হচ্ছে তা যথাযথ তদরকির মাধ্যমে বড় করে তোলতে সবার সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়