ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি অনুষদীয় গেইট উদ্বোধন

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৫:০০, ২৯ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভেটেরিনারি অনুষদীয় গেট উদ্বোধন করেন বাকৃবি এর ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান। উদ্বোধনী অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. লুৎফুল হাসান বলেন, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সব সময় প্রাণীসম্পদের উন্নয়নে নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন এবং তা খামারিদের দোরগোড়ায় পৌঁছে দিয়ে কৃষির এ গুরুত্বপূর্ণ শাখার উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

সেই সাথে দেশের মানুষের খাদ্য ও পুষ্টি এর ঘাটতি পূরণ এবং খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অগ্রণী ভুমিকা পালন করে যাচ্ছে। সকল পাবলিক, প্রাইভেট, সরকারী প্রতিষ্ঠান একত্রে কাজ করলে ভবিষ্যতে বাংলাদেশে প্রোটিন স্বল্পতা থাকবে না বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রেনেটা লিমিটেড এর এনিমেল হেলথ ডিভিশনের ডাইরেক্টর জনাব সিরাজুল হক, জিমস টেক ইন্টারন্যাশনাল এর ম্যানেজিং পার্টনার ড. এম. আলি ইমাম, ইন্টার এগ্রো বিডি লিমিটেড এর ম্যানেজিং ডাইরেক্টর ড. এ.কে.এম. খসরুজ্জামান, নারিশ এর জিএম তৌহিদুর রহমান, সিনিয়র ডিজিএম চিরঞ্জিব কুমার শাহা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাকৃবি সার্জারি ও অবস্টেট্রিক্স বিভাগের শিক্ষক ও গেট নির্মান কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মোঃ রফিকুল আলম। মাইক্রোবায়োলজি এন্ড হাইজিন বিভাগের শিক্ষক ও গেট নির্মান কমিটির সদস্য-সচিব প্রফেসর ড. কে. এইচ. এম. নাজমুল হুসাইন নাজির এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. এ. কে. এম. জাকির হোসেন, প্রক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন, বাউরেস এর ডাইরেক্টর প্রফেসর ড. আবু হাদী নূর আলী খান, অনুষদীয় প্রাক্তন ডিনগণ, বিভিন্ন বিভাগীয় প্রধানগণসহ শিক্ষক ও আমন্ত্রিত অতিথিগণ।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়