ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বাকৃবিতে ‘ফাউন্ডেশান ট্রেইনিং ফর ইউনির্ভাসিটি টিচার্স’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১১:৫৫, ৫ ডিসেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় গ্রাজুয়েট ট্রেনিং ইন্সটিটিউট কর্তৃক গতকাল ৪ ডিসেম্বর ২০২১ শনিবার সকাল ১০ ঘটিকায় বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে আগত নবীন শিক্ষকদের পেশাগত দক্ষতা উন্নয়নের লক্ষ্যে ‘ফাউন্ডেশান ট্রেইনিং ফর ইউনির্ভাসিটি টিচার্স’ শীর্ষক প্রশিক্ষণের ২৬ তম কোর্সের উদ্বোধনী অনুষ্ঠান জিটিআই শ্রেণিকক্ষে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জিটিআই এর পরিচালক প্রফেস ড. এম. নজরুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডিন কাউন্সিল এর কনভেনার প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া। প্রফেসর ড. এ. কে. ফজলুল হক ভূঁইয়া বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের প্রথম এবং প্রধান দায়িত্ব বিশ্বমানের শিক্ষাদান। কারন শিক্ষকরাই সমাজের নেতা এবং আগামী দিনের ভবিষ্যৎ তৈরি করে। আসন্ন প্রশিক্ষণটি কলিগদের সাথে ও স্টুডেন্টদের সাথে এবং জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে অন্যান্য ইউনিভার্সিটির সাথে কিভাবে কোড অফ কন্ডাক্ট রক্ষা করা, প্রসাশনিক দক্ষতা অর্জন করা, নৈতিকতা এবং শিষ্ঠাচার বিষয়ক জ্ঞান অর্জন করা, রিসার্স পেপার তৈরি করা, নতুন কোন বিষয়কে সহজে উপস্থাপন করা এবং নিজের মন ও ভাবনাকে শান্ত এবং নিয়ন্ত্রন করাসহ বিভিন্ন বিষয়ে গাইডলাইন দিবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ভেটেরিনারি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ মকবুল হোসেন, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ নজরুল ইসলাম, মাৎস্যবিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন প্রফেসর ড. মোঃ আবুল মনসুর, উ”চ শিক্ষা ও গবেষণা কমিটির সদস্য সচিব ও কো-অর্ডিনেটর প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম।

ড. বেনতুল মাওয়া এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরোও বক্তব্য রাখেন পরিকল্পনা ও উন্নয়ন শাখার পরিচালক প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ, প্রক্টর প্রফেসর ড. মুহাম্মদ মহির উদ্দীন, বাউএক এর পরিচালক প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান সরকার, কৃষি সস্প্রসারণ শিক্ষা বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ জিয়াউল হক, শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. সুবাস চন্দ্র দাস, রেজিস্ট্রার জনাব মোঃ ছাইফুল ইসলাম এবং স্বাগতবক্তব্য রাখেন উক্ত প্রশিক্ষনের কোর্স কো-অর্ডিনেটর প্রফেসর ড. মাছুমা হাবিব।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়