ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিএনপিতে গুরুত্ব হারালেন রুমিন, শক্তি বাড়ছে শামার

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১৭:০৮, ৩০ মার্চ ২০২৩  

বিএনপিতে গুরুত্ব হারালেন রুমিন, শক্তি বাড়ছে শামার

বিএনপিতে গুরুত্ব হারালেন রুমিন, শক্তি বাড়ছে শামার

দলের সব কথা শুনে পথ চলার পরও কদর পাচ্ছে না বিএনপি সদ্য সাবেক এমপি রুমিন ফারহানা। তার চেয়ে নারী নেত্রীদের মধ্যে তুমুল এগিয়ে রয়েছেন শামা ওবায়েদ। এমনকি দলে তার প্রভাবও অনেক। ধীরে ধীরে শক্তিশালী নেত্রী হয়ে উঠছেন শামা ওবায়েদ। অন্যদিকে গুটি কয়েক মিডিয়া ছাড়া দলের কোনো মিটিংয়ে দেখা যাচ্ছে না রুমিনকে। আর শামার বিচরণ সর্বত্রই।

জানা যায়, ফরিদপুরের নেত্রী হয়েও রাজধানীর কেন্দ্রীয় সকল প্রোগ্রামে শামা ওবায়েদের উষ্ণ উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। সেই সঙ্গে বক্তব্যও রাখছেন মহাসচিব কথা বলার আগে বা পরে। বসছেনও কেন্দ্রীয় নেতাদের কোলঘেষে। দলের সাংগঠনিক সম্পাদক পদকে কাজে লাগিয়ে করছেন নানান টকশোও।

এখানেই শেষ নয়, বিএনপির পক্ষ থেকে যতগুলো বিদেশি ডেলিগেটদের সাথে মিটিংয়ে যাওয়া হচ্ছে, সবগুলো মিটিংয়ে জ্বলজ্বলে উপস্থিতি দেখা যাচ্ছে শামাকে। পুরুষ সদস্যরা পাল্টালেও নারী নেত্রী হিসেবে একক আধিপত্য চলছে শামার। বিভিন্ন সূত্র বলছে, খালেদা জিয়ার মতো শিফনের পাতলা শাড়ি পরায় তার এই জনপ্রিয়তা।

বিষয়টি নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা বিএনপির এক সিনিয়র নেতা বলেন, রুমিনের মতো অভিজ্ঞ নেত্রীকে কিভাবে উপেক্ষা করছে বিএনপি আমার ঠিক বুঝে আসছে না। দলের কথায় তিনি সংসদ সদস্যের মতো বড় পদও ছেড়েছেন, মিডিয়াতে বিএনপির হয়ে লড়াই করছেন। কিন্তু বিনিময়ে তেমন কিছু পেলেন না। অন্যদিকে শামা ওবায়েদ শরীরকে পুঁজি করে যেভাবে উপরে উঠছেন, একদিন তিনি আরও বড় পদে বসতে পারেন। কেন্দ্রীয় নেতাদের কোল ঘেঁষে বেড়ানোয় আজ তার প্রতিদান পাচ্ছেন শামা।

সর্বশেষ
জনপ্রিয়