ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ব্যবসায়ীদের সঠিক পরিমাণে কর প্রদান করার আহ্বান জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১০:৩৩, ২৫ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্যবসায়ীদের করদানে উদ্বুদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, আপনাদের অনেকের মাঝে আমরা কর ফাঁকি দেওয়ার প্রবণতা দেখি। আপনাদের প্রতি অনুরোধ, আপনারা সঠিক পরিমাণে কর প্রদান করবেন। আপনাদের করে দেশের উন্নয়ন ও মানুষের কল্যাণ হবে। পাশাপাশি আপনারাও সে উন্নয়নের অংশীদার হবেন।

চট্টগ্রাম নগরের ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ডের হাজারী গলির শিববাড়ি প্রাঙ্গণে কর্মহীন ৩৪০ জনের মাঝে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, বিভিন্ন মাধ্যমে খবর পেয়েছি আপনারা বিভিন্ন ধরনের হয়রানির শিকার হচ্ছেন। যারা আপনাদের হয়রানি করছে তাদের বলবো- সাবধান হয়ে যেতে। ব্যবসায়ীরা চাঁদাবাজি বা হয়রানির শিকার হলে আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেব।

হয়রানি ও জুলুমকারীদের বিচারের সম্মুখীন হতে হবে জানিয়ে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চান সবাই এদেশে শান্তিতে বসবাস করুক, শান্তিতে ব্যবসা করুক। যারা এই শান্তি বিনষ্টের চেষ্টা করবে তাদের কঠোর হস্তে দমন করা হবে।

৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড কাউন্সিলর ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের দফতর সম্পাদক জহর লাল হাজারীর সভাপতিত্বে উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- সংরক্ষিত ওয়ার্ড মহিলা কাউন্সিলর রুমকি সেনগুপ্ত, ওয়ার্ড আওয়ামী লীগের সহ-সভাপতি রতন আচার্য্য, নগর স্বেচ্ছাসেবক লীগ নেতা হেলাল উদ্দিন ও ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক সঞ্জীব বিশ্বাস সাজু প্রমুখ।

সর্বশেষ
জনপ্রিয়