ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শিক্ষার্থীদের টিকা প্রদান

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:২৯, ১০ জানুয়ারি ২০২২  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়া জেলার আখাউড়ায় ১ হাজার শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। পৌর শহরের নাছরিন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের গতকাল দিনব্যাপী উপজেলা পরিষদ ডাক বাংলোর একটি কক্ষে এই টিকা প্রদান করা হয়। 

স্কুলটির ১২ থেকে ১৭ বছর বয়সী ১ হাজার শিক্ষার্থীকে ফাইজারের প্রথম ডোজ টিকা দেয়া হয়েছে। করোনার প্রথম ডোজ টিকা পেয়ে শিক্ষার্থীও অভিভাবকরা সবাই খুশি।

নাছরিন নবী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসলিমা আক্তার, মিলি আক্তার ও শারমিন আক্তার নামের তিন শিক্ষার্থী জানায়, টিকা নেয়ার আগে তাদের একটু ভয়-ভয় লাগছিল। কিন্তু পরে তাদের ভয় কেটে যায়। টিকা নিতে তাদের কোনো সমস্যা হয়নি। সহজে টিকা নিতে পেরে তারা সবাই খুশি। অভিভাবক মো. আলমগীর হোসেন বলেন, বাসার সবাই টিকা নিয়েছে। মেয়েকে নিয়ে চিন্তায় ছিলাম। শিক্ষা প্রতিষ্ঠানের মাধ্যমে সহজে তার মেয়েকে টিকা দিতে পেরে তিনি খুবই খুশি।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেবব্রত বণিক বলেন, সরকার ও স্বাস্থ্য বিভাগ আমাদের স্কুলে টিকাদানের ব্যবস্থা করায় ধন্যবাদ জানাচ্ছি। শৃঙ্খলার সহিত এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা টিকা নিয়েছেন। এখন শিক্ষার্থীরা সুরক্ষিত থাকবে।

এই ব্যাপারে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. রাশেদুর রহমান বলেন টিকা দেয়া থেকে কোন শিক্ষার্থী বাদ যাবে না। মাধ্যমিক শিক্ষা বিভাগ থেকে স্কুলের শিক্ষার্থীদের তালিকা চাওয়া হয়েছে। সেই তালিকা অনুযায়ী প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে টিকা দেয়া হবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়