ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভৈরবে কঠোর লকডাউন বাস্তবায়নে তৎপরতা অব্যাহত প্রশাসনের

নিউজ ডেস্ক

প্রকাশিত: ১২:১৮, ২৫ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

ভৈরবে কঠোর লকডাউন বাস্তবায়নে মাঠে জোর তৎপরতা অব্যাহত রেখেছে প্রশাসন। মাঠে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী ও থানা পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। মানুষকে ঘরের মধ্যে রাখতে এবং স্বাস্থ্যবিধি মেনে চলাতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পরিচালনা করা হচ্ছে ভ্রাম্যমাণ আদালত।

লকডাউনে উপজেলা প্রশাসনের তৎপরতা ছিলো চোখে পড়ার মতো। ঢাকা-সিলেট মহাসড়কসহ উপজেলার গুরুত্বপূর্ণ স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা প্রশাসন।

এ সময় স্বাস্থ্যবিধি ও লকডাউনের বিধিনিষেধ অমান্য করে বিনা কারণে বাহিরে ঘুরাঘুরি ও দোকানপাট খোলা রাখায় ২৯ জন ব্যক্তিকে মোট ২৭ হাজার ১শ টাকা অর্থদণ্ড প্রদান করেন ভৈরব উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা। অভিযানে সহযোগিতা করেন ভৈরব থানা পুলিশ।

এছাড়া উপজেলার বিভিন্ন জায়গায় পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলহাস হোসেন সৌরভ। এসময় সরকারি নির্দেশ অমান্য করে দোকানপাট খোলা রাখা, মাস্ক পরিধান না করা, স্বাস্থ্যবিধি অমান্য করা ও অকারণে বাইরে ঘোরাঘুরি করায় ২৫ জন ব্যক্তিকে মোট ১৭ হাজার ৬৫০ টাকা অর্থদণ্ড প্রদান করেন। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন বাংলাদেশ সেনাবাহিনী ও ভৈরব থানা পুলিশ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জুলহাস হোসেন সৌরভ বলেন, সারাদেশের ন্যায় ভৈরবেও করোনার রোগীর সংখ্যা ও মৃত্যুর সংখ্যা বেশি। তাই সবাইকে মাস্ক পরিধান, স্বাস্থ্যবিধি মেনে সচেতন থাকাসহ সরকারি নির্দেশনা মানার জন্য অনুরোধ করেন তিঁনি।
এছাড়া জনস্বার্থে মোবাইল কোর্টের এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিঁনি।

উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা ফারজানা জানান, আমরা আমাদের সর্বোচ্চ চেষ্টা করছি লকডাউন বাস্তবায়ন করতে। সাধারণ মানুষকে জরুরি কারণ ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করছি। অকারণে কেউ বাইরে ঘোরাঘুরি করলে মোবাইল কোর্টের মাধ্যমে আমরা তাদের জরিমানা করছি। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়