ঢাকা, শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ভোলায় বিধিনিষেধ অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

নিউজ ডেস্ক

প্রকাশিত: ২১:২৬, ২ জুলাই ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ রোধে সারা দেশের মতো দ্বীপজেলা ভোলায়ও কঠোর লকডাউন চলছে। সরকারি বিধিনিষেধ যথাযথভাবে পালন নিশ্চিত করতে জেলা প্রশাসনের সঙ্গে মাঠে নেমেছে নৌবাহিনীর সদস্যরা।

এদিকে বিধিনিষেধ অমান্য করায় লকডাউনের দ্বিতীয় দিনে ৮৯ জননের ৬৮ হাজার ৯শ’ টাকা জরিমানা ও ১ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছে।

কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিনে শহরের বিভিন্ন পয়েন্টে জেলা প্রশাসনের ১২টি ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে কাজ করছে নৌবাহিনীর সদস্য। এছাড়াও জেলা পুলিশের পক্ষ থেকে ২১টি চেকপোস্টের পাশাপাশি ১১টি মোবাইল টিম লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছে। ঘরের বাইরে বের হয়ে বাজারে ঘোরাফেরা ও আড্ডা না দিতে সাধারণ মানুষকে  সচেতন করছেন আইনশৃঙ্খলারক্ষা বাহিনী।

শুক্রবার (২ জুলাই) স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সরকারি নিষেধাজ্ঞা বাস্তবায়নে ১২টি মোবাইল কোর্ট ৮৫টি মামলা করেছেন। এসব মামলায় ৮৯ জনের ৬৮ হাজার ৯০০ টাকা জরিমানা ও একজনকে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। এর আগে বৃহস্পতিবার (১ জুলাই) ৩ জনকে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এ নিয়ে ২দিন ১৯৮ জনকে আইনের আওতায় আনা হয়।

অপরদিকে জেলার অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানসহ বিপণিবিতান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে অটোরিকশা, সিএনজি চালিত অটোরিকশা ব্যক্তিগত যানবাহনসহ সব প্রকার গণপরিবহন। তবে মূল সড়কে কঠোর লকডাউন থাকলেও অলিগলিতে মানুষের চলাচল কিছুটা স্বাভাবিক ছিল।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়