ঢাকা, শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মসজিদে মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে কিশোরগঞ্জে

নিউজ ডেস্ক

প্রকাশিত: ০৯:০৮, ১৫ মে ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

করোনা মহামারির কারণে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনায় গত বছরের ন্যায় এবারও দেশব্যাপী খোলা মাঠের পরিবর্তে মসজিদে মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে। কিশোরগঞ্জেও একইভাবে বিভিন্ন মসজিদে ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হয়েছে।
কিশোরগঞ্জের ২৭০ বছরের পুরনো ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাসহ ১৩ উপজেলার কয়েকশ’ ঈদগায় এবারও ঈদুল ফিতরের জামাত হয়নি। কেবল জেলার ৫ সহস্রাধিক মসজিদে ঈদের জামাত হয়েছে। স্বাস্থ্যবিধি প্রতিপালন করে প্রতিটি মসজিদে প্রয়োজনে একাধিক জামাত আয়োজনের জন্য জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে আহবান জানানো হয়েছিল। তবে অনেক মুসল্লিকেই মাস্ক ছাড়া জামাতে দাঁড়াতে দেখা গেছে। শারীরিক দূরত্বও অধিকাংশ ক্ষেত্রেই মানা হয়নি। জেলা শহরের পাগলা মসজিদে তিনটি জামাত হলেও শহরের শহীদি মসজিদে কেবল একটি জামাতের আয়োজন করা হয়। যে কারণে এখানে একসঙ্গে কয়েক হাজার মুসল্লির সমাগম হওয়ায় শেষ পর্যন্ত জামাতের বিস্তার রাস্তা পর্যন্ত গড়ায়। আর মুসল্লিদের গায়ে গা ঘেঁষে দাঁড়াতে হয়। তবে শহীদি মসজিদে ঈদের জামাতের আগে এমদাদুল ইসলাম নামে একজন মুক্তিযোদ্ধার নামাজে জানাজাও পড়ানো হয়।
পাগলা মসজিদের তিনটি জামাতে ইমামতি করেন খতিব মাওলানা আশরাফ আলী, মুফতি খলিলুর রহমান ও মুফতি আব্দুল কাদির। আর শহীদি মসজিদে ইমামতি করেন মাওলানা এমদাদুল হক। নামাজ শেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি, সমৃদ্ধির পাশাপাশি করোনা মহামারির হাত থেকে নাজাত কামনা করা হয়। সেই সঙ্গে ইসরাইলী বাহিনীর হামলার হাত থেকে ফিলিস্তিনীদের হেফাজত ও বিজয় কামনা করা হয়।

আরও পড়ুন
সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত
সর্বশেষ
জনপ্রিয়