ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মহিষ দুধ দিচ্ছে না দেখে থানায় অভিযোগ করলেন কৃষক!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৪:৩৯, ১৯ নভেম্বর ২০২১  

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হঠাৎ দুধ দেয়া বন্ধ করে দিয়েছে মহিষ। আর তাতে দুশ্চিন্তার যেন শেষ নেই কৃষকের। সমস্যার কোনো সমাধান করতে না পেরে অবশেষে থানায় অভিযোগ করেছেন তিনি। সেই কৃষকের দাবি, তার মহিষকে জাদু-টোনা করা হয়েছে। সম্প্রতি ভারতের মধ্য প্রদেশ রাজ্যে এই ঘটনা ঘটেছে।

ভারতীয় বার্তা সংস্থা পিটিআই এক প্রতিবেদনে জানায়, সম্প্রতি মহিষটি নিয়ে স্থানীয় নয়াগাঁও থানায় হাজির হয়েছিলেন ৪৫ বছরের বাবুলাল যাদব। তিনি অভিযোগ করেছেন, এই মহিষ দিব্যি দুধ দিচ্ছিল। সেই দুধ দিয়ে চাহিদা মেটাতো তার পরিবার। কিন্তু পাঁচদিন হলো দুধ দেওয়া বন্ধ করে দিয়েছে মহিষটি। এমন নয় যে, বাবুলাল তাকে খেতে দেননি বা সে অসুস্থ হয়ে পড়েছে। তাহলে দুধ দিচ্ছে না কেন?

বাবুলালের বক্তব্য, ওঝা বা তান্ত্রিক দিয়ে তন্ত্রমন্ত্র করে মহিষের দুধ দেওয়া বন্ধ করে দিয়েছে গ্রামের কেউ। পুলিশকে এর সমাধান করতে হবে।

স্থানীয় পুলিশ কর্মকর্তা অরবিন্দ শাহ বলেন, এমন অভিযোগ দিয়ে প্রায় চার ঘণ্টা পর ওই কৃষক আবার থানায় যান। এবার সঙ্গে নিয়ে যান মহিষটি। পরে মহিষের চিকিৎসায় পশুচিকিৎসক দিয়ে সহায়তা করতে সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়।

এদিকে চিকিৎসকের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নেয়ার পর রোববার সকাল থেকে আবার মহিষটি দুধ দিতে শুরু করেছে। এতে খুশি হয়ে কৃষক আবার থানায় এসে পুলিশকে ধন্যবাদ জানিয়েছেন।

তার বিশ্বাস পুলিশের কারণে তার মহিষ দুধ দেওয়া শুরু করেছে।

সর্বশেষ
জনপ্রিয়